‘এই জয়ের কৃতিত্ব পুরোপুরি বোলারদের’

1537760248601
Vinkmag ad

নিয়তিটা যেন এইভাবেই লেখা বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের। বারবার দলের ত্রাতা হয়েও কোন এক কারণে যেন ঠিক উঠে আসা হয়না আলোচনার কেন্দ্রতে। এবারো হয়েছে তেমনটাই, আফগানিস্তানের সাথে তিন বিভাগেই নিজের দাপট দেখিয়ে জিতেয়েছেন ম্যাচ। অথচ ম্যাচ শেষেও আলোচনাতে তাকে ভাগ দিতে হচ্ছে মুস্তাফিজকে। তবে এনিয়ে বরাবরের মতই কোন ভ্রুক্ষেপ নেই রিয়াদের। উল্টো তিনিই কৃতিত্বটা দিচ্ছেন পুরোপুরি বোলারদের।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে আবারো ছন্নছাড়া শুরু বাংলাদেশ দলের। আগের দুই ম্যাচ ব্যর্থতার পরেও একাদশে সুযোগ পেয়ে তা হেলাতে নষ্ট করেছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। এদিন শান্তর সঙ্গ দিয়েছেন ব্যাটিং অর্ডার পরিবর্তন করে তিনে আসা মিঠুন। এরপর মুশফিক-লিটনের ব্যাটে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ১৪ বলের ভূতুড়ে এক কান্ডে এশিয়া কাপের স্বপ্নতে চিড় ধরে টাইগারদের।

 

280564
বাংলাদেশকে ম্যাচে ফেরাই রিয়াদ-ইমরুল জুটি

সেখান থেকে দীর্ঘদিন পর দলের ফেরা ইমরুল কায়সকে নিয়ে লাল-সবুজের পতাকাটা শক্তভাবে বয়ে নিয়ে যাওয়ার কাজটা করেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। ষষ্ঠ উইকেট জুটিতে তোলেন ১২৮ রান। পরে ইমরুলের হার না মানা ৭২ রানের সাথে রিয়াদের ব্যক্তিগত ৭৪ রানের কল্যাণে মোটামুটি এক সংগ্রহ দাড় করাই বাংলাদেশ।

এরপর বোলিংয়ে এসেও আলো ছড়িয়েছেন রিয়াদ। নিজের প্রথম ওভারেই ফিরিয়েছেন উইকেটে থিতু হয়ে যাওয়া আফগান উইকেটরক্ষণ ব্যাটসম্যান মোহাম্মাদ শেহজাদকে। ফিল্ডিংয়ে দুর্দান্ত এক ক্যাচে ফিরিয়েছেন বিপক্ষ দলের অধিনায়ক আসগর আফগানকে। তাইতো এমন অলরাউন্ড পারফরম্যান্সের দরুন ম্যাচ সেরার পুরস্কারটাও উঠেছে রিয়াদের হাতে।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচসেরার পুরষ্কার গ্রহণ করে রিয়াদ বলেন, ‘আবহাওয়া প্রচন্ড গরম ছিল এবং উইকেটে থাকাকালীন মনে হচ্ছিল কেউ ভেতরের সকল পানি শুষে নিচ্ছে। তবে শেষপর্যন্ত আমরা ভালো করেছি, জয়ের পুরো কৃতিত্বটা মুস্তাফিজের। আমরা জানতাম যে তাদের অনেক বিগ হিটার আছে এবং স্নায়ু চাপ দারুণভাবে সামাল দিতে পারে। কিন্তু শেষপর্যন্ত আমরাই জয়ীর কাতারে।’

রিয়াদ আরো যোগ করে বলেন, ‘দলের জন্য অবদান রাখতে পারাটা সবসময়ই আনন্দের। আমি ও ইমরুল দারুণ ভালো জুটি গড়েছি। আমরা চেষ্টা করছিলাম একদম শেষপর্যন্ত খেলার। তবে শেষে এই জয়ের কৃতিত্ব পুরোপুরি বোলারদের, তারা দারুণভাবে এটি ডিফেন্ড করেছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের হয়ে যেখানে সবাইকে ছাপিয়ে মাশরাফি

Read Next

ব্যর্থতার খেসারত দিতে হলো ম্যাথুসকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share