দুবাইয়ের তীব্র গরমে অনুশীলন করছে অস্ট্রেলিয়া দল

aus
Vinkmag ad

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া দল এখন সংযুক্ত আরব আমিরাতে। পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার দুই ম্যাচের টেস্ট সিরিজ মাঠে গড়াবে আগামী ৭ অক্টোবর থেকে। প্রথম টেস্টের ভেন্যু দুবাই। দুবাইয়ের তাপমাত্রার সাথে মানিয়ে নিতে আগে-ভাগেই আরব আমিরাত চলে এসেছে অস্ট্রেলিয়া দল। আইসিসি ক্রিকেট একাডেমীতে চালিয়ে যাচ্ছে অনুশীলন।

23RenshawFinch

অস্ট্রেলিয়ায় গ্রীষ্মকালে সর্বোচ্চ তাপমাত্রা হয় ৩০ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন হয় ১৫ ডিগ্রি। এমন আবহাওয়ায় অভ্যস্ত সেই অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সংযুক্ত আরব আমিরাতে এসে পড়েছে ঠিক জলন্ত উনুনে। এইসময়ে আরব আমিরাতের কন্ডিশন উষ্ণ ও আর্দ্র। তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াস।

সংযুক্ত আরব আমিরাতের উত্তপ্ত গরমের মধ্যেও অনুশীলন করছেন অস্ট্রেলিয়া টেস্ট দলের ক্রিকেটাররা। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের হেডকোয়ার্টারে টেস্ট দলের খেলোয়াড়দের তিন ঘণ্টা ট্রেনিং করিয়েছেন কোচ জাস্টিন ল্যাঙ্গার। অনুশীলনের সময় মরুভূমির তীব্র গরমে হাসফাঁস করেছে তারা।

23FinchWater

তীব্র গরমে অনুশীলন শেষে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ম্যাট রেনশ বলেন, ‘আসলে এরকম গরমের মধ্যেই খেলতে হবে, সেটা আমরা জানি। গরমের বিষয়টি নিয়ে আমরা ভাবতে চাই না। হয়তো দিনগুলো কঠিন হবে। কিছুদিন খুব গরম অনুভূত হবে। কিন্তু আমরা যদি এই আবহাওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকি তাহলে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে হয়তো অনেক দূর যেতে পারব।’

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অক্টোবরের ৭ তারিখে হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর আবুধাবিতে দ্বিতীয় ও শেষ ম্যাচটি হবে একই মাসের ১৬ তারিখ থেকে। টেস্ট সিরিজ শুরুর আগে পাকিস্তানের ‘এ’ দলের বিপক্ষে একটি চার দিনের ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

টেস্ট সিরিজ শেষে সফরের অংশ হিসেবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে দুই দল।

23MarnusFielding

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াডঃ

টিম পেইন (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ব্রেন্ডন ডগেট, অ্যারন ফিঞ্চ, ট্রাভিস হেড, জন হল্যান্ড, উসমান খাজা, মারনাস ল্যাবুসচাগ্নে, নাথান লিওন, মিচেল মার্শ, শন মার্শ, মাইকেল নেসার, ম্যাট রেনশ, পিটার সিডল ও মিচেল স্টার্ক।

97 Desk

Read Previous

‘ঘরে কোন জিনিস রাখে নাই, সব নিয়ে গেছে’

Read Next

অপুর অভিষেক, ফিরলেন ইমরুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share