এশিয়া কাপ মিশনে দেশ ছাড়লেন সৌম্য-ইমরুল

ss
Vinkmag ad

গতকাল এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের কাছে বাজে ভাবে পরাজিত হয় বাংলাদেশ।  তাই টুর্নামেন্টের মাঝপথে ডাক পড়েছে দুই অভিজ্ঞ’ ইমরুল কায়েস ও সৌম্য সরকারের। দু’জনই খুলনায় বিসিবি আয়োজিত চারদিনের ম্যাচ খেলছিলেন। আচমকা দলে ডাক পেয়ে গতকাল রাতে ঢাকা ফিরে আজ শনিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় দুবাইয়ের উদ্দেশ্যে বিমানে উঠেছেন সৌম্য-ইমরুল।

42287595 2252331234796635 2303223607444111360 n

এশিয়া কাপে সুপার ফোরের শেষ দুই ম্যাচে অংশ নিতে দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন টুর্নামেন্টের মাঝপথে দলে ডাক পাওয়া দুই টাইগার সদস্য ইমরুল কায়েস ও সৌম্য সরকার। এমিরেটস এয়ারলাইনস যোগে শনিবার (২২ সেপ্টেম্বর) তারা সন্ধ্যা সাড়ে ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান।

তামিমের ইনজুরির পর গত দুই ম্যাচে দলকে বড্ড ভুগিয়েছেন দুই ওপেনার লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত। আফগানিস্তানের বিপক্ষে মহা গুরুত্বপূর্ণ ম্যাচে তাই যে করেই হোক ওপেনিং জুটি পরিবর্তন করতে চাইছে বিসিবি। সুপার ফোরের বাকি দুটিতে আফগানিস্তান ও পাকিস্তানকে হারাতে পারলেই ব্যাস। তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে খেলার  সুযোগ মিলবে।

নতুন করে কঠিন এক পরীক্ষার মধ্যে পড়ে গেছেন দুই ওপেনার ইমরুল কায়েস ও সৌম্য সরকার। লিটন ও শান্তর শোচনীয় ব্যর্থতার কারণে এ ‍দুজনকে জরুরি ভিত্তিতে ডেকে পাঠানো হচ্ছে দুবাইয়ে। কাল আবুধাবিতে আফগানিস্তানের সঙ্গে ডু অর ডাই ম্যাচ। এ ম্যাচে হারলে টুর্নামেন্ট থেকে বিদায়। এখানেই শেষ নয়, গত চার ম্যাচে হারিয়ে আফগানরা যে ক্ষত সৃষ্টি করেছে টাইগারদের মেরুদণ্ডে, কাল জিততে না পারলে সেই ক্ষত মহা যন্ত্রণায় রূপ নিবে।

d2416748e2a3c3532c82ad15600bbbd4 5ba38366e4b6e

এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াডঃ

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

এশিয়া কাপের পরিবর্তিত সূচি :

২৩ সেপ্টেম্বর, রবিবার

ভারত বনাম পাকিস্তান (দুবাই)

বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবুধাবি)

২৫ সেপ্টেম্বর, মঙ্গলবার

ভারত বনাম আফগানিস্তান (দুবাই)

২৬ সেপ্টেম্বর, বুধবার

বাংলাদেশ বনাম পাকিস্তান (আবুধাবি)

২৮ সেপ্টেম্বর, শুক্রবার

ফাইনাল (দুবাই) ।

97 Desk

Read Previous

বিশেষ ম্যাচে দু’দফাতেই হাসেনি আশরাফুলের ব্যাট

Read Next

সৌম্যর ভাবনায় ‘কোয়ার্টার ফাইনাল’ ও ‘সেমি ফাইনাল’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share