জানা সাকিবের জন্য পাতা হয়েছিল ফাঁদ

1537605213210
Vinkmag ad

এশিয়া কাপের সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচেও চরম ব্যর্থ বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। দারুণ খেলতে থাকা সাকিব আল হাসান আউট হয়েছেন সুইপ শর্ট খেলতে গিয়ে। যার বলে আউট হয়েছেন সেই রবীন্দ্র জাদেজা ম্যাচ শেষে জানালেন সাকিবের এই শর্ট আগেই বুঝতে পেরেছিলেন, তাই প্রলুদ্ধ করা হয়েছিল সাকিবকে।

 

KedarJadhavBangladeshvIndiaICCChampionsjnTaG5Vdbzml

৪৪২ দিন পর ওয়ানডে খেলতে নেমে রবীন্দ্র জাদেজার বাজিমাত। একাই গুড়িয়ে দিয়েছেন বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। ১০ ওভার বল করে ২৯ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। তারমধ্যে বিগফিস সাকিবের উইকেটও ছিল। তবে ম্যাচের মোমেন্টাম ধরতে সাকিবকে আউট করতে সাঁজানো হয়েছিল ফাঁদ। আর সেই ফাঁদে পা দিয়ে আউট হয়েছেন সাকিব।

দলীয় ২৯ রানের মাথায় দ্বিতীয় উইকেট পতনের পর সাকিব চেষ্টা করছিলেন ঘুরে দাঁড়ানোর। ফ্রি হিটে এক্সট্রা কাভার দিয়ে মারলেন চার, পরের বলে আবারও চার হাকালেন ডিপ মিড উইকেট দিয়ে। এরপরই অভিজ্ঞ এমএস ধোনি ডেকে পাঠালেন বোলারকে। রোহিতের সাথে পরামর্শ করে স্লিপে দাঁড়ানো শিখর ধাওয়ানকে সরিয়ে দাড় করান স্কয়ার লেগে। ঠিক আগের বলটি আবার করেন জাদেজা, এবং একই শর্ট খেলে ধরা পড়লেন সাকিব। যেন আগে থেকেই তাদের মুখস্থ ছিল সাকিবের এই শর্ট।

ম্যাচ শেষে সবার আগ্রহ ছিল ওভারের মাঝখানে ফিল্ডিং পরিবর্তন করে এই ম্যাজিক দেখানো নিয়ে। সংবাদ সম্মেলনে সেটার জবাব দিয়েছেন জাদেজা।

‘সাকিব যেভাবে খেলছিল সেটা দেখে বুঝছিলাম সাকিব সুইপ শটই খেলবে। ও চেষ্টা করছিল আবারো মিড উইকেটের ওপর দিয়ে খেলার। ওই বলের আগে ধোনি ও রোহিতের সঙ্গে কথা বলছিলাম ফিল্ডিং পরিবর্তন নিয়ে। আমাদের ধরণা ছিল এমন বল পেলে সাকিব একই ধরনের সুইপ শর্ট খেলবে। তাই আমি বল করেছি অফ স্টাম্পের বাইরে। সৌভাগ্যবশত যেখানে ফিল্ডার এনেছি, সেখানেই ক্যাচ গেছে।’

৯৭ ডেস্ক

Read Previous

‘এতো হতাশ হওয়ার কিছু নেই’

Read Next

নিয়ম ভেঙে শাস্তি পেলেন হাসান-আজগর-রাশিদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share