সাকিবের মন পড়তে পেরেছিলেন জাদেজা!

featured photo1 20
Vinkmag ad

সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশ দলের গতিপথে আমূল পরিবর্তন আসে দারুণ শুরু করা সাকিব আল হাসান বাজে শটে উইকেট বিলিয়ে দিয়ে আসলে। টানা বাউন্ডারি মারার পরেও আবারো বড় শট খেলতে যাবার প্রবণতা কাল হয়েছিল বিশ্বসেরা অলরাউন্ডারের জন্য। পরে বাংলাদেশও আর ম্যাচে ফিরতে পারেনি। ম্যাচ শেষে রবীন্দ্র জাদেজা জানান সাকিবের মন পড়েই তাঁকে আউট করার ফাঁদ পেতেছিল ভারতীয় দল।

কিংস্টনে ২০১৭ সালের ৬ জুলাই উইন্ডিজদের বিপক্ষে শেষ ওয়ানডে খেলা রবীন্দ্র জাদেজা ভারতের এশিয়া কাপ দলে সুযোগ পান অন্যদের ইনজুরিতে। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ তাই ওয়ানডেতে জাদেজার প্রত্যাবর্তনের ম্যাচ ছিল। আর সেখানে প্রথম ওভারেই বড় মাছ শিকার করেন জাদেজা। দশম ওভারে বল করতে আসা জাদেজাকে কাভার ড্রাইভ করে চার মারার পর সুইপ করেও চার আদায় করেন সাকিব। সাকিব যে আবার সুইপ খেলবেন এটাতে নিশ্চিত ছিলেন জাদেজা তাই পরের বলের আগে স্কয়ার লেগে শিখর ধাওয়ানকে আনেন তিনি।

280487
আউট হয়ে হতাশ হয়ে ফেরেন সাকিব

সংবাদ সম্মেলনে জাদেজা বলেন, “আমি জানতাম সাকিব ওই শট খেলবে। ও চেষ্টা করছিল মিড উইকেটের ওপর দিয়ে খেলার। ওই বলের আগেই রোহিতের সঙ্গে কথা বলছিলাম ফিল্ডিং পরিবর্তন নিয়ে, ডিপ মিড উইকেট ও লং অন সীমানায় রেখে স্কয়ার লেগ বৃত্তের ভেতরে রাখা। জানতাম সে সুইপ করে মিড উইকেটে খেলতে চাইবে। আমি তাই বল করেছি অফ স্টাম্পের বাইরে। সৌভাগ্যবশত যেখানে ফিল্ডার এনেছি, সেখানেই ক্যাচ গেছে।”

এই যে ৮৮০ দিনের মতো বিরতি দিয়ে ওয়ানডে দলে ফিরলেন, ৪ উইকেট নিয়ে প্রতিপক্ষকে হারিয়ে দেবার কাজটি করলেন, সেই জাদেজা এশিয়া দলে ডাক পাবার আশাই করেননি।

280485
প্রত্যাবর্তনের ম্যাচে বল হাতে উজ্জ্বল ছিলেন জাদেজা

“আমার আশা ছিল না ডাক পাওয়ার। দেশে বিজয় হাজারে ট্রফি খেলছিলাম। এখানে কি হচ্ছে জানতাম না। গত পরশু এক নির্বাচক ফোন দিয়ে বললেন যে আমাকে দুবাইয়ে যেতে হতে পারে। যেন প্রস্তুত থাকি। এরপর যখন ডাক পেলাম, সত্যিই খুশি হয়েছিলাম দারুণ।”

“আগে যতবার দলে ফিরেছি, এত লম্বা বিরতি ছিল না। এবার একটু বেশিই সময় লাগল। প্রায় ৪৮০ দিনের মতো বাইরে ছিলাম। এরপর এভাবে ফেরাটা মনে থাকবে।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

অধিনায়ক জানেনই না সৌম্য-ইমরুলের আসার খবর!

Read Next

‘এতো হতাশ হওয়ার কিছু নেই’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share