ঝুঁকি না নিতেই দুবাই যাচ্ছেন দুই ওপেনার

42221600 467346000416132 3211118348800622592 n
Vinkmag ad

শুরুতে এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। পরে তামিম ইকবালের ইনজুরি বিবেচনায় অন্তর্ভূক্ত করা হয় মুমিনুল হককে। ইনজুরি বেড়ে যাওয়াতে দেশে ফিরে এসেছেন তামিম। তার কয়েকদিন পর আজ (শনিবার) সন্ধ্যায় দুবাইয়ের উদ্দেশ্যে রওয়ানা হবেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস। এশিয়া কাপের স্কোয়াডটা তাই হচ্ছে ১৭ জনের।

হঠাৎ করেই কেনো এমন সিদ্ধান্ত? অনেকের মনেই এমন প্রশ্ন ঘুরপাক খেয়েছে। আসলে তামিম ইকবাল দেশে ফিরে যাবার পর টাইগার ওপেনারদের দুই ম্যাচের পারফরম্যান্সে একজন ওপেনারকে দেশ থেকে উড়িয়ে আনার কথা বলেছিল টিম ম্যানেজমেন্ট। কোন ঝুঁকি না নিয়ে দেশ থেকে উড়ে যাচ্ছেন দুজন। বোর্ড প্রধানের সঙ্গে আলোচনা করেই এসেছে এরূপ সিদ্ধান্ত।

akrams20170523140113

এই মুহূর্তে দুবাইয়ে থাকা আকরাম খান বলেন, “তামিম ইনজুরিতে পড়ার কারণে ওপেনিং নড়বড়ে অবস্থা। তিনটি ম্যাচে ওপেনিং ভালো পারফরম্যান্স পাইনি। টিম ম্যানেজমেন্ট একজন ওপেনারের কথা বলেছে। আমরা ঝুঁকি না নিয়ে দুইজন ওপেনারকে নিয়ে আসছি। টিম ম্যানেজমেন্ট এবং বোর্ড প্রধানের সঙ্গে আলাপ আলোচনা করে ইমরুল কায়েস ও সৌম্য সরকারকে আনছি।”

সৌম্য সরকার ও ইমরুল কায়েস যে অন্য জায়গাতে দারুণ কিছু করে দলের অংশ হচ্ছেন তা কিন্তু না। আকরাম খানের ব্যাখ্যায় সেটা স্পষ্ট হয়েছে আরো বেশি। মূলত ওপেন করবার সুযোগ পাওয়া লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত’র রানখরাতেই কপাল খুলতে চলেছে সৌম্য ও ইমরুলের।

“লিটন ছিল, শান্ত ছিল। ওরা খেলার সুযোগ পেয়েছিল। কিন্তু রান করতে পারেনি।  সেক্ষেত্রে স্বাভাবিকভাবেই আমাদের এমন পরিকল্পনা নিতে হয়েছে। যে ধরনের উইকেটে আমরা খেলছি, তরুণরা সেখানে খেলতে পারছে না। ওপেনিং খুব গুরুত্বপূর্ণ জায়গা।

এখানকার মাঠে ২৪০-২৫০ রান জয়ের মতো স্কোর। ওরা পারফরম্যান্স করতে পারেনি বলেই আমরা ইমরুল-সৌম্যকে নিয়ে আসছি।”

খুলনায় খেলতে থাকা ইমরুল-সৌম্য হুট করে দুবাই যেয়ে সুযোগ পেলে কতটুকু কি করতে পারবেন তা অবশ্য ভাববার বিষয়।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

মিরাজ-মাশরাফিতে ১৭৩ পর্যন্ত যেতে পারল বাংলাদেশ

Read Next

ভারতের কাছে টাইগারদের অসহায় আত্মসমর্পণ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share