সাকিব ঘূর্ণিতে বিপাকে আফগানিস্তান

featured photo1 51
Vinkmag ad

দলীয় ২০তম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসেই মোহাম্মদ শাহজাদকে ফিরিয়েছেন সাকিব আল হাসান। যদিও এই উইকেটে বড় অবদান ছিল অভিষিক্ত আবু হায়দার রনির। দারুণ এক ঘূর্ণিতে আফগানিস্তান অধিনায়ক আসগর আফগানকে ফেরালেন সাকিব আল হাসান। ৮ রান করা এই ব্যাটসম্যানকে সরাসরি বোল্ড করেন তিনি।

Shakib

ইনিংসের ২৬তম ওভারে আফগান অধিনায়ক আসঘার আফগানকে সাজঘরে ফেরালেন তিনি। ১৬ বল খেলে আট রান করেছেন আসগর আফগান।

এশিয়া কাপে বৃহস্পতিবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে আফগানিস্তান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে বাংলাদেশের ৪ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করেছে আফগানিস্তান।

ইনিংসের ২০তম ওভারে প্রথমবারের মতো সাকিব আল হাসানকে বোলিংয়ে আমন্ত্রণ জানান অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর বোলিংয়ে এসেই উইকেট শিকার করলেন টাইগার অলরাউন্ডার। ওভারের তৃতীয় বলে আবু হায়দার রনির হাতে ক্যাচ হয়েছেন দারুণ খেলতে থাকা আফগানিস্তান ওপেনার মোহাম্মদ শাহজাদ। তিনি করেছেন ৩৭ রান। আফগানিস্তানের স্কোর তখন ৩ উইকেটে ৭৯।

DniUiNmUYAA XHE

এর আগে ইনিংসের শুরুতেই জোড়া আঘাত হানেন আবু হায়দার রনি। ইহসানুল্লাহ ও রহমত শাহকে সাজঘরে ফিরিয়ে দেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে প্রথম ওভার বল করতে এসেই উইকেটের দেখা পান রনি। ইনিংসের দ্বিতীয় ওভারে মোহাম্মদ মিথুনের হাতে ক্যাচ বানিয়ে আফগান ওপেনার ইহসানুল্লাহকে সাজঘরে ফেরান রনি। চার বলে আট রান করেন ইহসানুল্লাহ। ওয়ানডে ক্রিকেটে রনির এটি প্রথম উইকেট। এরপর ইনিংসের ষষ্ঠ ওভারে রহমত শাহকে বোল্ড করেন তিনি। রহমত শাহ করেন দশ রান।

এই ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ইনজুরির কারণে তামিম ইকবাল প্রথম ম্যাচের পরই এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন। আর আজ বিশ্রামে রাখা হয়েছে মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমানকে। একাদশে ঢুকেছেন মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত ও আবু হায়দার রনি।

Screenshot 428

এই ম্যাচের মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে নাজমুল হোসেন শান্ত এবং আবু হায়দার রনির। নাজমুল হোসেন শান্ত এর আগে জাতীয় দলের হয়ে একটি টেস্ট ম্যাচ খেলেছেন। আর আবু হায়দার রনি জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত দশটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

বাংলাদেশ একাদশ:

লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, আবু হায়দার রনি।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), ইহসানুল্লাহ, রহমত শাহ, আসঘার আফগান (অধিনায়ক), হাশমতউল্লাহ শহীদি, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, গুলবদিন নাইব, রশীদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

97 Desk

Read Previous

অভিষেকে রনির জোড়া উইকেট, কাঁপছে আফগানিস্তান

Read Next

সাকিবদের বাড়া ভাতে ছাই দিলেন রাশিদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share