ফিক্সিংয়ের আঙুল উঠলো গুজরাট লায়ন্সের বিপক্ষে

featured photo1 1 6
Vinkmag ad

Gujrat lions

ফিক্সিং ইস্যুতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দুই বছরের জন্য নিষিদ্ধ হতে হয়েছে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসকে। এই দুই দলের পরিবর্তে সুযোগ পাওয়া নতুন দুই ফ্রাঞ্চাইজি গুজরাট লায়ন্স এবং রাইজিং পুনে সুপারজায়ান্টস। এই দুই দলের একটি গুজরাটের দুই খেলোয়াড়ের বিপক্ষেই জোর অভিযোগ উঠেছে ফিক্সিংয়ের।

কানপুর পুলিশের হাতে গ্রেফতার হওয়া তিন জুয়াড়ির তথ্যানুযায়ী বেরিয়ে এসেছে দুই লায়ন্স ক্রিকেটারের নাম। রমেশ, বিকাশ আর কুমার নামের সদ্যই কানপুর পুলিশের কাছে আটক হওয়া এই তিন জুয়াড়ি জানিয়েছে স্পট ফিক্সিংয়ের জন্য দুই গুজরাট লায়ন্স খেলোয়াড়ের সাথে চুক্তি হচ্ছিল তাদের।

এমন খবরের পর আদাজল খেয়ে কানপুর পুলিশ ব্যস্ত হয়েছে তদন্তে। আঙুল উঠেছে যে দুই ক্রিকেটারের দিকে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য সকল প্রকার আইনী প্রক্রিয়াও সম্পন্ন করে ফেলেছে কানপুরের আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কানপুর পুলিশ জানায় বেশ কিছুদিন ধরেই এই তিন জুয়াড়ির উপর নজর রেখে চলছিল ভারতীয় বোর্ডের নিয়োজিত দুর্নীতি দমন কমিটি। হাতেনাতে পাকড়াও করার সময় এই তিনজনের কাছ থেকে প্রায় ৪০ লক্ষ রুপিও উদ্ধার করে পুলিশ। পুলিশের কাছে জবানবন্দীতে গ্রেফতারকৃত জুয়াড়িরা জানিয়েছে এর মধ্যেই এক ম্যাচে বাজি ধরেছে তারা। আরও তথ্য উদ্ধারের উদ্দেশ্যে কানপুর পুলিশ তাই এই তিনজনকে রিমান্ডে নেয়ার কথা চিন্তা করছে।

ফিক্সিং বিতর্কে এর আগে ২০১৩ সালে শ্রীশান্ত সহ আরও কয়েকজন ক্রিকেটার হয়েছে নিষিদ্ধ। দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয় আইপিএলে সর্বাধিকবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করা চেন্নাই সুপার কিংস এবং প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালসকে।

৯৭ ডেস্ক

Read Previous

অবসরে ম্যাচ পরিচালক হবেন মিসবাহ !

Read Next

প্রস্তাব না মানলে বেতন প্রদান করবেনা ক্রিকেট অস্ট্রেলিয়া

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share