খেলবেন মুমিনুল, অভিষেকের অপেক্ষায় শান্ত-রনি

team 1
Vinkmag ad

‘বি’ গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। তাই বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ বাংলাদেশের। আফগানদের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ আবুধাবিতে খেলার পর দুবাইয়ে পরদিন ভারতের বিপক্ষে মাঠে নামতে হবে সুপার ফোরের ম্যাচ খেলতে। আর এজন্যেই আফগানিস্তান ম্যাচে দুই বা তিন জনকে বিশ্রাম দিয়ে গুরুত্বপূর্ণ সুপার ফোরের জন্য প্রস্তুত রাখতে চায় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

bab51528b09396c844f96e2f6f2ddca5 5ba2425a4f784

শ্রীলংকাকে বড় ব্যবধানে হারিয়ে শুরু করা বাংলাদেশ চেয়েছিল গ্রুপ সেরা হয়ে সুপার ফোরে যেতে। কিন্তু সে হিসেব-নিকেষে তো জল ঢেলেছে এসিসি। ভারতকে সুবিধে দিয়ে সুপার ফোরের চার দলের অবস্থান নির্দিষ্ট করে আচমকা সূচিতে পরিবর্তন এনেছে এসিসি। বিস্ময়কর এ নিয়মে গ্রুপ চ্যাম্পিয়ন বা রানার্স আপ হয়েও লাভ নেই। তবে নিয়ম রক্ষার ম্যাচটা অবশ্য হারতে চায় না কোন দলই। বাংলাদেশ একাদশে বড় পরিবর্তন এনেই জয় নিশ্চিত করতে চাই।

ইনজুরির কারণে ছিটকে গেছেন তামিম ইকবাল। ওপেনার তামিমের জায়গায় একটি বদল তো নিশ্চিতই। ওয়ানডে অভিষেক হচ্ছে নাজমুল হোসেন শান্তর। পাঁজরের ব্যথা নিয়ে প্রথম ম্যাচ খেলা মুশফিকুর রহিমকেও গুরুত্বহীন ম্যাচে খেলানোর ঝুঁকি নিতে চায় না দল। মুশফিকের জায়গায় একাদশে সুযোগ পাচ্ছেন মুমিনুল হক। অভিষেক হতে যাচ্ছে আবু হায়দার রনিরও। তার অভিষেকের ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে মুস্তাফিজকে।

BD 02

মুশফিকের জায়গায় মুমিনুল ফিরলে তার জন্যও এটি একরকম শুরুর মতোই। ২৬টি ওয়ানডে খেলেছেন বটে, তবে শেষটি সেই ২০১৫ বিশ্বকাপে। গত কয়েক বছরে তার ওয়ানডে ক্যারিয়ারে জমেছে ধুলোর স্তর। একদিক থেকে তাই মুমিনুলের কাজটা বেশি কঠিন। তাকে লড়াই করতে হবে নিজের অতীতের সঙ্গে। নিজেকে চেনাতে হবে নতুন করে।

বৃহস্পতিবার আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর দিনই আবার দুবাইয়ে সুপার ফোরে ভারতের বিপক্ষে খেলবে দল। প্রচণ্ড গরম আর কঠিন কন্ডিশনে ইনজুরি প্রবণ মুস্তাফিজকে টানা দুই দিন খেলাতে চায় না দল। ভারতের বিপক্ষে ম্যাচের জন্য তরতাজা রাখতে তাকে দেওয়া হচ্ছে বিশ্রাম। অভিষেক হচ্ছে আরেক বাঁহাতি পেসার আবু হায়দারের। দেশের জার্সিতে ১০টি টি-টোয়েন্টি খেললেও আজই ওয়ানডে অভিষেক হতে যাচ্ছে রনির।

97 Desk

Read Previous

‘ওরা ঢাকা লিগ বা বিপিএলের মতো খেলুক’

Read Next

এশিয়া কাপে নয়া সূচিতে টিকিট বিড়ম্বনা; সংশয়ে দর্শকবৃন্দ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share