পাকিস্তানকে ক্ষতিপূরণ দিতে বাধ্য নয় ভারত

ind pak feature
Vinkmag ad
ind pak normal

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এর এন শ্রীনিবাসনের আমলে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর সাথে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে সমঝোতা চুক্তি হয়েছিল। ২০১৫-২০২৩ সাল পর্যন্ত ছয়টি সিরিজ খেলার কথা থাকলেও এখন পর্যন্ত রাজনৈতিক টানাপোড়ন এবং নিরাপত্তা জনিত কারণে একটি সিরিজও হয়নি।

চুক্তি অনুযায়ী দ্বিপক্ষীয় সিরিজ না খেলার জন্য ভারতের কাছে ক্ষতিপূরণ দাবি করেছে পিসিবি।তবে বিসিসিআই পরিষ্কার জানিয়ে দিয়েছে, নোটিশ পাঠিয়ে কোন লাভ নেই। পাকিস্তানকে কোন ক্ষতিপূরণই দিবে না তারা। মামলা মোকাদ্দমা করলেও ফলাফল পাকিস্তানের দিকে যাবে না।

চুক্তি অনুযায়ী এতদিনে তিনটি সিরিজ হওয়ার কথা ছিল যার মধ্যে দুটির স্বাগতিক ছিল পাকিস্তান। পিসিবির মতে, তারা ২০ থেকে ৩০ কোটি ডলার আর্থিক ক্ষতির মুখে পড়েছে। স্বাগতিক হিসেবে সিরিজ আয়োজন করলে শুধুমাত্র টিভি স্বত্ব থেকেই প্রচুর আয়ের সম্ভাবনা ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

সিরিজ গুলো না হওয়ায় ক্ষতিপূরণ হিসেবে ৬ কোটি মার্কিন ডলার দাবি করে আইনি প্রক্রিয়ায় ভারতের কাছে নোটিশ পাঠিয়েছে পিসিবি। তবে বিসিসিআইয়ের মতে, তারা শুধু দ্বিপাক্ষিক সমঝোতা স্বাক্ষর করেছিল। এর মধ্যে কোন আইনি বাধ্যবাধকতা নেই। তাই তারা কোন ক্ষতিপূরণ দিতেও বাধ্য নয়।

৯৭ ডেস্ক

Read Previous

ডোমেনিকায় ক্যারিবীয়দের মাটি কামড়ানো জবাব

Read Next

অবসরে ম্যাচ পরিচালক হবেন মিসবাহ !

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share