আজহার, বাবরের ফিফটি ছাপিয়ে ইউনিসের গার্ড অফ অনার

featured photo1 8
Vinkmag ad

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের সেরাদের তালিকাতে নাম থাকবে ইউনিস খান, মিসবাহ উল হকদের। আর ইউনিস খানকে আলাদা করলে তিনি টেস্ট ক্রিকেটেরই অন্যতম সেরা। তাদের বিদায়ী টেস্টটা তাই পাকিস্তান একটু বর্ণিলই করতে চাইবে। আর ওয়েস্ট ইন্ডিজ দলপতি আগেই জানিয়েছেন ইউনিসদের ফেরার মঞ্চটাতে পাকিস্তানকে হতাশা উপহার দিতে চান তিনি। তবে তেমনটি চাইলেও ইউনিস খানকে যোগ্য সম্মান দিতে ভুল করেননি হোল্ডার ও তার দল। গার্ড অফ অনার দিয়ে ইউনিস খানকে সম্মান জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ দল। ডমিনিকায় শেষ টেস্টের বৃষ্টিবিঘ্নিত ১ম দিনে আজহার আলী, বাবর আজমের ফিফটি তাই আলোচনার বিষয়বস্তু হয়নি যেমনটি হয়েছে ইউনিস খানকে দেওয়া ওয়েস্ট ইন্ডিজ দলের গার্ড অফ অনার।

ডমিনিকায় শেষবারের মতো আন্তর্জাতিক ম্যাচে টস করতে নেমে হেরেছিলেন মিসবাহ উল হক। টসে হেরেও প্রথমে ব্যাট করতে নামে তার দল। ব্যাটিংয়ে নেমে মন্থর শুরু করে দুই পাকিস্তানি ওপেনার। ১৩ তম ওভারে শান মাসুদকে রস্টন চেইজ যখন ফেরান পাকিস্তানের দলীয় সংগ্রহ তখন মাত্র ১৯। তবে সেখান থেকে দলকে সুবিধাজনক অবস্থানে নিয়ে যেতে সাহায্য করেন দুই তরুণ তুর্কি আজহার আলী ও বাবর আজম। ইউনিস-মিসবাহদের বিদায়ের পর এদের মাঝেই পাকিস্তানের টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ দেখছে দেশটি।

আজহার আলী ও বাবর আজমের দ্বিতীয় উইকেট জুটিতে ১২০ রান হোল্ডারের কপালের ভাঁজ বাড়িয়েছে। ৫৫ রানে বাবর আজমকে জোসেফ ফিরিয়ে দিয়ে কিছুটা হলেও স্বস্তি দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে। ৮৫ রান করা আজহার আলী যদিও এগিয়ে যাচ্ছেন শতরানের দিকে। তার সঙ্গী হিসেবে ক্রিজে আছেন পাকিস্তানের সর্বোচ্চ টেস্ট রানের মালিক ইউনিস খান।

সংক্ষিপ্ত স্কোরঃ(১ম দিন শেষে)

পাকিস্তান ১৬৯/২(৬৯), আজহার আলী ৮৫*, বাবর আজম ৫৫, ইউনিস খান ১০* চেইজ ২৭/১

 

 

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

আয়ারল্যান্ড উলভসকে উড়িয়ে দিয়ে দারুণভাবে প্রস্তুতি সারলো টাইগারেরা

Read Next

চ্যাম্পিয়ন্স ট্রফির অপেক্ষায় উচ্ছ্বসিত যুবরাজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share