নাজামকে সরিয়ে মানিকে বসালেন ইমরান!

1534794597281
Vinkmag ad

পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খান দেশটির প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়ার পর পরই জানিয়েছিলেন এবার নতুন করে ঢেলে সাজাবেন পাকিস্তানের ক্রিকেট। ক্ষমতা গ্রহণের তিন দিনের মাথাতেই সেই প্রক্রিয়াটা কি এরই মধ্যে শুরু করে দিলেন ইমরান? তারই ফলশ্রুতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠিকে সরিয়ে এহসান মানিকে বসালেন দায়িত্বে!

images 2 1
পিসিবির নতুন চেয়ারম্যান এহসান মানি

তিন বছরের দায়িত্ব নিয়ে গত বছরের আগস্টে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর চেয়ারম্যান নির্বাচিত হন নাজাম শেঠি। তবে এই দায়িত্ব বুঝে পাওয়ার ঠিক এক বছরের মাথায় এসে হঠাৎ করেই সোমবার (২০ আগস্ট) নিজের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন জ্যেষ্ঠ এই ক্রিকেট সংগঠক। দেশটির নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের কাছে পদত্যাগপত্র দাখিল করেন তিনি।

সফলভাবে পাকিস্তান সুপার লীগ (পিএসএল) আয়োজনের নেপথ্য কারিগর হয়ে গেল বছর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নাজাম শেঠি নির্বাচিত হন পিসিবির চেয়ারম্যান হিসাবে। পিসিবির দায়িত্ব নেওয়ার পর ২০০৯ সালে লাহোর হা-ম-লার পর থেকে পাকিস্তানে বন্ধ থাকা ক্রিকেট ফেরাতে উঠেপড়ে লাগেন নাজাম শেঠি। ফলও আনছিলেন বেশ, তার আমলেই বেশকিছু টেস্ট খেলুড়ে দল এরই মধ্যে সফর করেছে পাকিস্তানে।

তবে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হবার পর থেকেই গুঞ্জন ছড়িয়ে পড়ে, নাজাম শেঠি আর পদ ধরে রাখতে পারবেন না। কেননা ইমরান খানের সঙ্গে তার সম্পর্কটা যে খুব একটা সুখকর নয়। শেষপর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। সোমবার নতুন প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন শেঠি।

unnamed 1
পিসিবির বিদায়ি চেয়ারম্যান নাজাম শেঠি

পদত্যাগপত্রে নাজাম শেঠি জানিয়েছেন, ‘পিসিবি চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি নেওয়ার জন্য আমি নতুন প্রধানমন্ত্রীর শপথ গ্রহণের জন্য অপেক্ষা করছিলাম, যে অপেক্ষা আজ শেষ হয়েছে। আমি পিসিবির প্রতি শুভকামনা জানাই এবং আশা করি ক্রিকেট দল আরও অনেকদূর এগিয়ে যাবে।’

এতে অরে বোঝাই যাচ্ছে, ইচ্ছের বিরুদ্ধেই পদত্যাগের এই সিদ্ধান্ত নিতে হয়েছে শেঠিকে। তার পদত্যাগের কয়েক ঘন্টার মধ্যে এহসান মানিকে পিসিবির নতুন চেয়ারম্যান নির্বাচিত করে ইমরান খান সেই ব্যাপারটি যেন আরও পরিষ্কার করে দিলেন।

উল্লেখ্য, গত বছরের আগস্ট মাসে ৮৪ বছর বয়সী শাহরিয়ার খানের উত্তরসূরি হিসেবে পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছিলেন ৭০ বছর বয়সী এই ক্রিকেট ব্যক্তিত্ব। তারও তিন বছর আগে যুক্ত হয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে। চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি নেওয়ায় বোর্ডের সাথে এখন কোনো সম্পর্কই রইল না নাজাম শেঠির।

৯৭ ডেস্ক

Read Previous

‘চেষ্টা করছি ম্যাচের মত করেই নিজেকে তৈরি করার’

Read Next

ইদের দিন মাঠে নামবেন মাহমুদউল্লাহরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share