পিসিবি থেকে অব্যাহতি নিলেন নাজাম শেঠি

1534777911297
Vinkmag ad

তিন বছরের দায়িত্ব নিয়ে গত বছরের আগস্টে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর চেয়ারম্যান নির্বাচিত হন নাজাম শেঠি। তবে এই দায়িত্ব বুঝে পাওয়ার ঠিক এক বছরের মাথায় এসে হঠাৎ করেই আজ (২০ আগস্ট) নিজের পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন জ্যেষ্ঠ এই ক্রিকেট সংগঠক। দেশটির নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের কাছে পদত্যাগপত্র দাখিল করেন তিনি।

সফলভাবে পাকিস্তান সুপার লীগ (পিএসএল) আয়োজনের নেপথ্য কারিগর হয়ে গেল বছর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন পিসিবির চেয়ারম্যান হিসাবে। পিসিবির দায়িত্ব নেওয়ার পর ২০০৯ সালে লাহোর হা-ম-লার পর থেকে পাকিস্তানে বন্ধ থাকা ক্রিকেট ফেরাতে উঠেপড়ে লাগেন নাজাম শেঠি। ফলও আনছিলেন বেশ, তার আমলেই বেশকিছু টেস্ট খেলুড়ে দল এরই মধ্যে সফর করেছে পাকিস্তানে।

208157 1514548 updates 1024x792
নাজাম শেঠির পদত্যাগপত্র।

 

তবে আজ হঠাৎ করেই চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি নিয়ে সরে দাঁড়ান ৭০ বছর বয়সী এই ক্রিকেট ব্যক্তিত্ব। পদত্যাগের বিষয়ে নাজাম শেঠি জানিয়েছেন, ‘পিসিবি চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি নেওয়ার জন্য আমি নতুন প্রধানমন্ত্রীর শপথ গ্রহণের জন্য অপেক্ষা করছিলাম, যে অপেক্ষা আজ শেষ হয়েছে। আমি পিসিবির প্রতি শুভকামনা জানাই এবং আশা করি ক্রিকেট দল আরও অনেকদূর এগিয়ে যাবে।’

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের ৩০তম বোর্ড সভাপতির পদত্যাগের ফলে দেশটির ক্রিকেট এখন অভিভাবক শূন্যতায় ভুগছে। যদিও সাবেক অধিনায়ক ইমরান খান যখন স্বয়ং দেশ-প্রধান, তখন এই সংকটময় মুহূর্ত বেশিদিন স্থায়ী থাকার কথা না। দ্রুত আলোচনায় বসে ইমরান নতুন বোর্ড সভাপতি নির্ধারণ করে দেবেন বলে জানা গেছে। সেক্ষেত্রে সাবেক আইসিসি সভাপতি এহসান মানিই হতে পারেন প্রধানমন্ত্রীর প্রথম পছন্দ।

উল্লেখ্য, গত বছরের আগস্ট মাসে ৮৪ বছর বয়সী শাহরিয়ার খানের উত্তরসূরি হিসেবে পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছিলেন ৭০ বছর বয়সী এই ক্রিকেট ব্যক্তিত্ব। তারও তিন বছর আগে যুক্ত হয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে। চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি নেওয়ায় বোর্ডের সাথে এখন কোনো সম্পর্কই রইল না নাজাম শেঠির।

৯৭ ডেস্ক

Read Previous

অভিষেকেই বিরল রেকর্ড গড়লেন পন্ত

Read Next

এশিয়া কাপে নিজেদের লক্ষ্যের কথা জানালেন সোহান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share