বাংলাদেশ সফর নিয়ে আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়া

featured photo1 1 2
Vinkmag ad

team australia cricket test এর চিত্র ফলাফল

অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর নিয়ে কম হয়নি নাটকের মঞ্চায়ন। তবে এবার হয়তোবা শেষ হতে যাচ্ছে সব নাটকের। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিও) প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়েছেন ঠিক ঠাক চলছে সব, শুধু অপেক্ষা শেষ মুহুর্তের নিরাপত্তা ব্যবস্থা আর সূচির। 

নিরাপত্তার অজুহাতে বার বার অস্ট্রেলিয়া পিছিয়েছে বাংলাদেশ সফরের ব্যাপারে। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রত্যাহার করে নিয়েছিল নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে। এর আগে ২০১৫ সালের আগস্টে বাংলাদেশে টেস্ট খেলতে আসার কথা থাকলেও আর আসেনি অজিরা।

দুবাইতে দুই দেশের বোর্ড প্রেসিডেন্টের আলাপচারিতা শেষে বাংলাদেশ বোর্ড  প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন কুরবানির ঈদের আগেই গড়াতে যাচ্ছে দু’দেশের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজ। স্বয়ং অজি ক্রিকেট বোর্ডের কর্ণধার ডেভিড পিপার পাপনকে জানিয়েছিলেন এমনটাই।

এবার নির্বাহী সাদারল্যান্ডও এক ওয়েবসাইটে নিশ্চয়তা দিয়েছেন সফরের ব্যাপারে। তিনি জানান, ‘নিরাপত্তার কিছু ব্যাপার নিয়ে ধোঁয়াশা থাকলেও বাকী সব প্রস্তুতিতে আমরা খুশি। সফরের ব্যাপারে বিস্তারিত আলোচনা করছি আমরা।’

ঢাকা এবং চট্টগ্রামে অনুষ্ঠিতব্য স্বাগতিক ও সফরকারীদের এই সিরিজের সূচি নিয়েও সন্তুষ্ট সাদারল্যান্ড, ‘স্বাগতিক দলই সূচি নিশ্চিত করছে। শুধু নিরাপত্তার দিকটাই একটু সতর্কতার সাথে দেখছি আমরা। এছাড়া আময়াদের দিক থেকে সব ঠিকঠাক। আমরা ভীষণ আত্মবিশ্বাসী সিরিজটি নিয়ে।’

মূলত ২০১১ সালের দুই টেস্ট ম্যাচের একটি সিরিজের বকেয়া হিসেবে ২০১৫ সালে অস্ট্রেলিয়ার আসার কথা ছিল বাংলাদেশে। তবে নিরাপত্তা নিয়ে গড়িমসি করে আসেনি তারা। এরপর পাপনের সেদিনের বক্তব্যের পর সিএ’র এক কর্মকর্তা আবার দ্বিধায় ফেলে দিয়েছিলেন সিরিজের অনিশ্চয়তার কথা বলে।

অস্ট্রেলিয়া দল শেষ বাংলাদেশ সফরে আসে ২০১১ সালে। সেবার তিন ওয়ানডেতে অংশ নিয়েছিল সফরকারী দল। আর পূর্নাঙ্গ সফরে শেষবার ক্যাঙ্গারুরা বাংলাদেশে এসেছিল ২০০৬ সালে, ৩ ওয়ানডে আর ২ টেস্ট খেলতে।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের পর অর্ধশতকের দেখা পেলেন সাব্বিরও

Read Next

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে রানের পাহাড় গড়লো বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share