বিসিসিআইয়ের আর্থিক ক্ষতির নেপথ্যে শ্রীনিবাসন আর অনুরাগঃ লোলিত মোদি

featured photo1 1 copy
Vinkmag ad

lalit modi1

সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সম্মুখীন হয় এক ভয়াবহ আর্থিক ক্ষতির। প্রায় ৩ হাজার ৭৯৮ রুপির এই ক্ষতির পেছনে সাবেক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সভাপতি লোলিত মোদি দায়ী করেছেন দুই সাবেক বোর্ড প্রধান অনুরাগ ঠাকুর এবং শ্রীনিবাসনকে।

নিজের ইন্সটাগ্রাম একাউন্টে লোলিত মোদি অভিযোগ করেছেন প্রাক্তন দুই বিসিসিআই সভাপতির বিভিন্ন অপরাগতা নিয়ে। মোদি জানান, ‘চ্যাম্পিয়ন্স লিগে আইপিএল দলগুলোকে অংশগ্রহণ করতে না দেয়ার প্রায় ৫০০ মিলিয়ন ডলার থেকে বঞ্চিত হয়েছে ভারতিয় ক্রিকেট বোর্ড।

আর শ্রীনিবাসনের বিপক্ষে মোদির অভিযোগ, ‘কোচি আর সাহারা ফ্রাঞ্চাইজিকে আইপিএল থেকে বাদ দেয়ায়ও বিশাল আর্থিক ক্ষতি হয়েছে বোর্ডের। প্রায় ৬৩৩ মিলিয়ন ডলার হারিয়েছে তারা।’

আইপিএল কমিটি থেকে নিজের বেরিয়ে যাওয়ার পেছনে লোলিত বারবারই দায়ী করেছেন এই দুইজনকে। নিজের সভাপতির জায়গা হারানোর পেছনে শ্রীনিবাসনকে প্রত্যক্ষ্য কারণ হিসেবে দাঁড় করিয়েছেন বেশ কিছু সাক্ষাৎকারে। এছাড়া ২০০৮ সালে কেয়ার্নসের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ তোলা লোলিত মোদির বিরুদ্ধে মামলা করে কেয়ার্নস ক্ষতিপূরণ হিসেবে প্রায় ১০ লাখ ডলার আদায় করেছেন অবশ্য।

২০১৫ সালে দুর্নীতির অভিযোগে মোদিকে সরিয়ে দেয়া হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সভাপতির পদ থেকে। এরপর থেকেই দেশের বাইরে অবস্থান করছেন লোলিত মোদি।

৯৭ ডেস্ক

Read Previous

কোন চ্যানেলে, কখন ত্রি-দেশীয় সিরিজ

Read Next

ঢাকা প্রিমিয়ার লীগ(ডিপিএল), এক রোমাঞ্চকর গল্পের শেষ অধ্যায়!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share