মাত্র ১৮ রানে অলআউট, প্রতিপক্ষ জিতল ১২ মিনিটে!

১৮ রানে অলআউট

ক্রিকেটে আছে অনিশ্চয়তা, আছে রোমাঞ্চকর পরিসমাপ্তি। আর এখন ক্রিকেটকে ছোট সংস্করণে ভাগ করে সেই অনিশ্চয়তাকে আরো বহুগুণে বাড়িয়ে দেওয়া হয়েছে। তেমনি একটি অবাক করা ম্যাচের পরিসমাপ্তি দেখল ক্রিকেট বিশ্ব। ঘটনাটা ঘটেছে ক্রিকেটের জন্মস্থান ব্রিটেনে।

cricket 20180724220224

ব্রিটেনের ঐতিহ্যবাহী এক পেশাদার লিগে মাঠে নেমেছিল বেকেনহ্যাম ক্রিকেট ক্লাব ও বেক্সলি ক্রিকেট ক্লাব। টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে বেকেনহ্যাম, খেলা শুরু হতে না হতেই মাত্র ১৮ রানে অলআউট তারা। ১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রতিপক্ষকে ম্যাচ জিততে সময় লেগেছে মাত্র ১২ মিনিট!

বেক্সলির স্কটিশ পেসার ক্যালাম ম্যাকলয়েড ও জেসন বেনের আগুন ঝরানো বোলিং তোপে মাত্র ১১.২ ওভারে ১৮ রানই অলআউট হয় বেকেনহাম। এই ১৮ রানের মধ্যে ৩ রানই আবার আসে অতিরিক্ত থেকে।

৫ রানে প্রথম উইকেট হারানো বেকেনহাম দ্বিতীয় উইকেট হারায় ৯ রানে। বাকি ৯ রান তুলতেই সাজঘরে ফিরে যান বাকি ৮ জন। সর্বোচ্চ রান ৪ আর যেটি যৌথভাবে আলেকজান্ডার সেন, উইলিয়াম ম্যাকভিকার ও ক্যালম লেনক্সের ব্যাট থেকে আসে। আর পাঁচ ব্যাটসম্যান আউট হন শূন্য রানে।

বেক্সলির হয়ে ৬ ওভার বোলিং করে দুই মেইডেন সহ মাত্র ৫ রান খরচায় ৬ উইকেট নেন স্কটল্যান্ডের হয়ে ৫৭টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ম্যাকলয়েড।

১৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১২ মিনিটে ম্যাচ শেষ করে দেন বেক্সলির দুই ওপেনার। এইডেন গ্রিগস ৯ বলে করেন ১২ রান, অপর ওপেনার ক্রিস্টফার লাস ১২ বল খেলে ৪ রানে অপরাজিত থাকেন। মাত্র ৩.৩ ওভারে জয় নিশ্চিত হয় বেক্সলি।   

এদিন এই ম্যাচ জায়গা করে নিয়েছে বিশ্ব রেকর্ডের পাতায়। যেখানে দুই দলের মোট রান ৪০, দুই দল মিলে মাঠে থেকেছে মোট ৬১ মিনিট। আর মাঠে খেলা গড়িয়েছে মোট ১৪.৫ ওভার।

৯৭ ডেস্ক

Read Previous

‘গায়ানা বাংলাদেশের মতো’

Read Next

‘বেশি লিখেন না, বেশি লিখলেই খারাপ করব’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share