গ্রীষ্মকালীন সূচি চূড়ান্ত, বাজছে অ্যাশেজ ঘন্টা

ashes

গ্রীষ্মের আগমনী বার্তায় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ঘোষণা করল তাদের গ্রীষ্ম মৌসুমের ক্রিকেট সূচি। অ্যাশেজকে সামনে রেখে আয়ারল্যান্ডের সাথে একটি টেস্ট, পাকিস্তানের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ সাথে ওয়ানডে বিশ্বকাপকে অন্তর্ভুক্ত করে এই সূচি প্রণয়ন করেছে ইসিবি। যেখানে দেখানো হয়েছে ২০১৯ সালের আগস্টের ১ তারিখ থেকে শুরু হবে ঐতিহাসিক অ্যাশেজ। 

ashes 20180719180214  
অ্যাশেজ সিরিজ মাঠে গড়াবে আগামী বছরের ১ আগস্ট থেকে। এর আগে ঘরের মাঠে পাকিস্তানের সাথে খেলবে পাঁচ ম্যাচের ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি সিরিজ। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি শুরু হবে ৫ মে কার্ডিফে, এরপরই শুরু হবে ওয়ানডে সিরিজ। ২৪ জুলাই লর্ডসে বসবে তাদের অধীন আয়ারল্যান্ডের সাথে ঐতিহাসিক একমাত্র টেস্টটি। এই টেস্ট ম্যাচের  দৈর্ঘ্য রাখা হয়েছে চারদিন!

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ নির্বিঘ্ন করতে ঘরোয়া ক্রিকেটের সূচিতে পরিবর্তন এনেছে ইসিবি। ২৫ মে লর্ডসে শুরু হবে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ। টি২০ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২১ সেপ্টেম্বর এজবাস্টনে। আর বিশ্বকাপের সময় সব ধরনের ঘরোয়া ক্রিকেট বন্ধ রাখা হয়েছে।

১ আগস্ট এজবাস্টনে বসবে অস্ট্রেলিয়ার সাথে মর্যাদাপূর্ণ অ্যাশেজের প্রথম ম্যাচ। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ১৪ আগস্ট লর্ডসে। তৃতীয় টেস্ট শুরু হবে ২২ আগস্ট হেডিংলিতে। এরপর  ৪ সেপ্টেম্বর ওল্ড ট্রাফোর্ডে চতুর্থ এবং ১২ সেপ্টেম্বর ওভালে শুরু হবে পঞ্চম ও শেষ টেস্ট।

৯৭ ডেস্ক

Read Previous

নতুন রেকর্ডের দিকে কোহলি, পিছু ছাড়ছেন না রুট

Read Next

ফখর-ইমামে বিশ্বরেকর্ড পাকিস্তানের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share