পাক-ভারত সিরিজের আয়োজনে বিসিসিআইয়ের প্রয়োজন সরকারী অনুমোদনের

18361048 1503654479705691 215710077 n
Vinkmag ad
18386534 1328349507202065 1224466123 n
অপেক্ষা শুধু সরকারের অনুমোদনের! (ছবিঃ সংগ্রহীত)

পাক-ভারত সিরিজ বরাবরই উত্তাপ ছড়ায় ক্রিকেট ভক্তদের মাঝে। ২০১৪ সালের এক সমঝোতা চুক্তি অনুযায়ী এ বছরই অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটিকে ‘শুধুই একটি চিঠি’ আখ্যা দিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে একমাত্র সরকারের অনুমোদনই ভারতের মাঠে লড়াইয়ে নামাতে পারে চির প্রতিদ্বন্দ্বী এই দুই দলকে। 

রাজনীতি থেকে শুরু করে ক্রিকেট- পার্শ্ববর্তী এই দুই দেশের মধ্যকার ঝামেলা লেগেই থাকে সব সময়। সেই সুত্রেই ভারতের মাটিতে পাকিস্তানকে যেকোন ধরনের ক্রিকেট থেকে বিরত রেখেছে ভারতীয় সরকার। ২০১৪ সালে দ্বি-পাক্ষিক একটি সিরিজের ব্যাপারে সমঝোতায় আসলেও বিসিসিআই সেক্রেটারি বলেছেন, ‘পিসিবির সাথে চুক্তি নিয়ে মাথা ব্যথার কোন কারণ নেই। দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারতীয় সরকারের অনুমোদনটা লাগবে অবশ্যই।’

অবিতাভ চৌধুরী আরও জানান, ‘সিরিজটির জন্য আমাদের সরকারের অনুমতি পেতে হবে এ ব্যাপারে নিশ্চিত করতে পারি আমি। মার্চে এই সিরিজের অনুমতির ব্যাপারে সরকারকে চিঠি দেয়া হয়েছে। ফলে তাদের পক্ষ থেকে উত্তর না আসা পর্যন্ত আমি কোন মন্তব্য করতে পারছিনা। তবে দুই দেশই এই চুক্তির ব্যাপারে সম্মান জানাচ্ছে।’

এমতাবস্থায় প্রশ্ন উঠেছিল ভারতের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফ্লোরিডায় টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ নিয়ে। তবে অমিতাভের সোজা সাপ্টা জবাব, ‘সেটা ছিল ভারতের হোম সিরিজ। আর ক্রিকেটের প্রসারেই এমনটা করা হয়েছিল। এমন না যে আমরা ওয়েস্ট ইন্ডিজের মাঠে খেলতে পারছিলাম না, সেটা শুধুই ক্রিকেটের বিজ্ঞাপনের জন্যই আয়োজন করা হয়েছিল।

ভারতের মাটিতে পাকিস্তান দল শেষ পা রেখেছিল ২০১২ সালে। সেবার দুই টি-টোয়েন্টি আর তিন ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল ধোনি, মিসবাহরা। এরপরে ভারতের মাঠে আর নামা হয়নি পাকিস্তানের। তবে ভারতীয় সরকারের অনুমোদন পেলে হয়তোবা আবারও জমবে এই চির প্রতিদ্বন্দ্বী দুই দলের মধ্যকার জমজমাট লড়াই।

৯৭ ডেস্ক

Read Previous

নারিনের ঘুর্ণিঝড়ে কলকাতার জয়

Read Next

জো রুটের অলরাউন্ড পারফর্মেন্সে পর্যুদস্ত আইরিশরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share