নারিনের ঘুর্ণিঝড়ে কলকাতার জয়

18337455 1503568843047588 254049086 n
Vinkmag ad

18360356 1328270030543346 666365016 n

ক্যারিবীয় সুনীল নারিনের শুধু ‘স্পিনার’ তকমাটা এবার বোধহয় পাল্টেই যাচ্ছে। পাল্টাবেই না কেন, বল হাতে ‘ঘুর্ণি’টার পাশাপাশি ব্যাট হাতেও কলকাতা নাইট রাইডার্সের হয়ে নিয়মিতই ‘ঝড়’ তুলছেন সুনীল নারিন। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ইতিহাসের দ্রুততম অর্ধশতক গড়া নারিনের বল হাতেও ২ উইকেট পাওয়ার দিনে জয় বঞ্চিত হয়েছে কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। 

আগের পাঁচ ম্যাচে পরাজিত হওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু রোববার এবারের আসরের ৪৬তম ম্যাচে ঘরের মাঠে মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্সের। সফরকারী অধিনায়ক গৌতম গাম্ভীর টস জিতে স্বাগতিক কাপ্তান ভিরাট কোহলিকে আমন্ত্রণ জানান ব্যাটিংয়ের। তিন তারকা গেইল, কোহলি আর এবিডি ভিলিয়ার্সের ব্যর্থতার দিন দলের দায়িত্ব কাঁধে তুলে নেন ওপেনার মানদিপ সিং আর ট্রেভিস হেড।

চতুর্থ উইকেটে ৭১ রান যোগ করে ৫২ রান করে মানদিপ ফিরে গেলেও একপ্রান্ত আগলে রেখে হেড রয়ে যান অপরাজিত ৭৫ রানে। ৪৭ রানে ৫ ছয় আর ৩ চারে হেডের এই ইনিংসে ভর করে কলকাতাকে ১৫৯ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় স্বাগতিকরা। উমেশ যাদভ শিকার করেন তিন উইকেট। সাথে নারিনও তুলে নেন দুই উইকেট।

ব্যাটিংয়ে ঠিক যেন চ্যালেঞ্জার্সদের উল্টো চিত্র দেখা গেলো কলকাতা টপ অর্ডারে, বিশেষ করে উদ্বোধোনী জুটিতে। লিনের ফিরে আসার ম্যাচে এদিন সুনীল নারিন অজি পিঞ্চ হিটারকে সাথে নিয়ে উদ্বোধনী জুটিতেই গড়ে বসেন ১০৫ রান। দুজনই অর্ধশতক পূরণ করলেও নারিন সেই দৌড়ে এগিয়ে তো ছিলেনই, সাথে গড়েছেন রেকর্ডও।

এর আগে আইপিএল ইতিহাসের দ্রুততম অর্ধশতকের মালিক ছিলেন শুধুই ইউসুফ পাঠান। তবে ১৫ বলে ব্যাঙ্গালুরু বোলারদের তুলোধুনো করে সুনীল নারিন এদিন ভাগ বসান সতীর্থ পাঠানের রেকর্ডে। ৪ ছক্কা আর ৬ চারে ১৫ বলে নারিনের ৫৪ রান, আর ২১ বলে ৪ ছয় আর ৫ চারে লিনও করেন ৫০ রান। গ্র্যান্ডহোম আর মনিশ পান্ডেদের তাই কোন পরিশ্রমই করতে হয়নি দলকে ৬ উইকেটের জয় পাইয়ে দিতে।

ব্যাটে বলে সমান নৈপুণ্য প্রদর্শন করা নারিন নির্বাচিত হন ম্যাচ সেরা খেলোয়াড় হিসেবে। টানা ছয় পরাজয়ে ব্যাঙ্গালুরু যখন পয়েন্ট টেবিলের একদম তলায়, তখন আজকের জয়ে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে উর্ত্তীর্ণ হলো কেকেআর। যদিও পুনের সাথে পয়েন্ট সংখ্যা শাহরুখের দলের সমান হলেও রান রেটে এগিয়ে গিয়েছে কলকাতা।

সংক্ষিপ্ত স্কোরঃ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুঃ ১৫৮/৬ (২০ ওভার) ট্রেভিস হেড ৭৫*, মানদিপ সিং ৫২। উমেশ যাদভ ৩/৩৬, সুনীল নারিন ২/২৯

কলকাতা নাইট রাইডার্সঃ ১৫৯/৪ (১৫.১ ওভার) সুনীল নারিন ৫৪, ক্রিস লিন ৫০। পাওয়ান নেগি ২/২১

৯৭ ডেস্ক

Read Previous

বিসিবি সভাপতির ঘোষণার পরেও নেই ভিডিও ক্যামেরা

Read Next

পাক-ভারত সিরিজের আয়োজনে বিসিসিআইয়ের প্রয়োজন সরকারী অনুমোদনের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share