চ্যাম্পিয়ন্স ট্রফিতে থাকছে ভারত

18136972 1487918284612644 594532790 n
Vinkmag ad

2013 champions trophy winner এর চিত্র ফলাফল

রাজস্ব বন্টন চুক্তি নিয়ে আইসিসির সাথে দ্বিমত পোষণ করা ভারতীয় বোর্ড হুমকি দিয়েছিল চ্যাম্পিয়ন্স ট্রফি বর্জনের। তবে আদালত কর্তৃক গঠিত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর (সিওএ) এবং অন্যান্য চাপে রোববার নিজেদের মধ্যকার এক বৈঠক শেষে বিসিসিআই জানিয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে থাকছে তারা, সোমবার ঘোষণা করা হবে দল। 

এপ্রিলের বোর্ড মিটিংয়ে রাজস্ব বণ্টনের নতুন ধারা নিয়ে আইসিসির বিপক্ষে অবস্থান নেয় ভারত। তবে লাভ হয়নি খুব একটা, ১৩-১ এর বিশাল ভোট ব্যবধানে হেরে যায় ভারত। ফলে বর্তমান শিরোপাধারীরা ধোঁয়াশা তৈরী করছিল চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিয়ে। কেননা, নির্ধারিত সময় পেরিয়ে গেলেও দল ঘোষণা করছিলোনা ভারত যেখানে বাকী সাত দলই ঘোষণা করে চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাদের ১৫ সদস্যের স্কোয়াড।

এমতাবস্থায় ভারতীয় সুপ্রীম কোর্টের অধীনে থাকা সিওএ বিসিসিআইকে চিঠি দেয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের উপস্থিতি নিশ্চিত করতে এবং দল ঘোষণা করতে। এরই ধারাবাহিকতায় রোববার সভা ডেকে আইসিসির সিদ্ধান্তের সাথে একাত্মতা পোষণ করে জানায়, ‘সবার সম্মতি নিয়ে ভারতীয় বোর্ড আইসিসির সাথে একত্মতা ঘোষণা করছে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে থাকছে ভারত। সোমবার দল ঘোষণা করা হবে।’

শুধু সিওএ নয়, সাবেক ভারতীয় তারকা ক্রিকেটার যেমন শচীন টেন্ডুলকার কিংবা রাহুল দ্রাবিড়রাও ভারতকে দেখতে চেয়েছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে। এছাড়া আইসিসির যেকোন টুর্নামেন্টে ২০২৩ সাল পর্যন্ত অংশগ্রহণ করতে না পারার ভয় তো ছিলোই। এছাড়া বর্তমান চ্যাম্পিয়নদের ছাড়া প্রতিযোগীতাটিও হারাতো জৌলুস। জার্সিও উন্মোচন হয়ে গেছে, এখন অপেক্ষা ভারতীয় স্কোয়াড ঘোষণার।

৯৭ ডেস্ক

Read Previous

মুম্বাইয়ের কাছে শোচনীয় হারে বিদায় দিল্লী’র

Read Next

বিসিবি সভাপতির ঘোষণার পরেও নেই ভিডিও ক্যামেরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share