ডোপ টেস্টে ধরা পড়লেন শেহজাদ

featured photo1 34
Vinkmag ad

পাকিস্তানের ওপেনার আহমেদ শেহজাদ ডোপ টেস্টে উতরে যেতে ব্যর্থ হয়েছেন। এর ফলে অন্তত তিন মাসের জন্য নিষিদ্ধ হতে পারেন শেহজাদ। পাকিস্তানের ৫ ঘরোয়া দলের লড়াই পাকিস্তান কাপে খেলার সময় ডোপ টেস্ট করা হয়েছিল আহমেদ শেহজাদের। যার ফলাফলে ভাল কিছু আসেনি তাঁর জন্য।

571e5eb25c266

এবারের পাকিস্তান কাপ চলেছে এপ্রিলের ১৯ তারিখ থেকে পহেলা মে পর্যন্ত। যেখানে ২৬ বছর বয়সী আহমেদ শেহজাদ দারুণ খেলেছেন। ৭৪.৪০ গড়ে তিন ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৩৭২ রান করেন তিনি।

গতকাল (২০ জুন) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অফিশিয়াল টুইটারে জানানো হয়, ‘ একজন ক্রিকেটার নিষিদ্ধ দ্রব্য গ্রহণে পজিটিভ প্রমাণিত হয়েছেন। কিন্তু আইসিসির নিয়ম নীতির কারণে পিসিবি তাঁর নাম এখনই প্রকাশ করতে পারছে না, যতক্ষণ না কেমিক্যাল রিপোর্ট পাকিস্তান সরকারের অ্যান্টি ডোপ এজেন্সি থেকে নিশ্চিত করা হচ্ছে। আমরা এক-দুই দিনের মধ্যেই সেখান থেকে উত্তর পেয়ে যাব।’

পিসিবি আহমেদ শেহজাদের নাম প্রকাশ না করলেও বিভিন্ন সংবাদ মাধ্যম সূত্রের বরাত দিয়ে নিশ্চিত করেছে ক্রিকেটারটি আহমেদ শেহজাদই। এবারই প্রথম মন্দ কাজে খবরের শিরোনাম হলেন না শেহজাদ। এর আগে ২০১৬ ওয়ার্ল্ড টি-টোয়েন্টির সময় তৎকালীন হেড কোচ ওয়াকার ইউনিস পিসিবিকে আহমেদ শেহজাদ ও উমর আকমলকে দল থেকে বাদ দিতে সুপারিশ করেছিলেন।

Ahmed Shehzad tested positive for dope test sources Sports

উইন্ডিজ সফরে সাইড বেঞ্চ গরম করে সদ্য সমাপ্ত স্কটল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান একাদশে সুযোগ পেয়েছিলেন শেহজাদ। সেখানে দারুণ কিছু করতে ব্যর্থ হন শেহজাদ। ২ টি-টোয়েন্টিতে করেন ৩৮ রান।

টি-টোয়েন্টিতে সুযোগ মিললেও ওয়ানডে ও টেস্টে আহমেদ শেহজাদ দীর্ঘদিন আলোচনার বাইরে। উইন্ডিজদের বিপক্ষে গেলবছরের এপ্রিলে খেলেছেন শেষ টেস্ট। আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছেন গেলবছরের অক্টোবরে।

২০০৯ সালে পাকিস্তানের হয়ে খেলতে শুরু করা আহমেদ শেহজাদ এখন অব্দি ১৩ টেস্ট, ৮১ ওয়ানডে ও ৫৭ টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে ৪০.৯১ গড়ে করেছেন ৯৮২ রান, ওয়ানডেতে ৩২.৫৬ গড়ে ২৬০৫ রান। টি-টোয়েন্টিতে ১১৫.৬৭ স্ট্রাইক রেটে ১৪৫৪ রান করেছেন শেহজাদ। তিন ফরম্যাটেই সেঞ্চুরি করা একমাত্র পাকিস্তানি তিনিই।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

‘আগে ছিলাম সিংহ, এখন হয়েছি বাঘ’

Read Next

‘দুইটা তো দিবেই, হ্যাটট্রিকও করতে পারে’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
5
Share