‘প্রত্যাশা পূরণ করতে পারবে সাব্বির’

bashar
Vinkmag ad

সম্প্রতি সময়ে টিম বাংলাদেশকে যেতে হচ্ছে বেশ কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে। টানা হারের মধ্যে থাকাতে মোমেন্টাম হারাচ্ছে দল। সেই সাথে দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ইনজুরির সাথে ভাবাচ্ছে পড়তি ফর্মটাও। ভাবনাটা দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাব্বির রহমানকে নিয়েও, ব্যাট হাতে টানা ব্যর্থ সাব্বির লঙ্কাতে যেয়েও প্রস্তুতি ম্যাচে দশ বলে খেলেছেন মোটে এক রানের ইনিংস! অথচ এই সাব্বিরের গায়ের তকমা পড়েছিল টি-টোয়োন্টি’র স্পেশালিস্ট হিসাবে। তবে এখনো সাব্বিরেই আস্থা রাখছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

habibul bashar

ত্রিদেশীয় টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট নিদাহাস ট্রফি খেলতে গত ৪ মার্চ দেশ ছেড়েছিল টিম বাংলাদেশ। মূল টুর্নামেন্ট শুরুর আগে ৬ মার্চ লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট একাদশের সাথে প্রস্তুতি ম্যাচে ১০ বল খেলে ১ রান করে দৃষ্টিকটুভাবে আউট হয়ে ফিরেছেন সাব্বির রহমান। হার্ডহিটার এই ব্যাটসম্যানের ফর্মহীনতার শুরু আরো বেশ আগে থেকেই।

সদ্য শেষ হওয়া নিজেদের ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ১ রানে আউট হওয়ার পর বাদ পড়েছিলেন দ্বিতীয় ম্যাচ থেকে। সাব্বির রহমান টি-টোয়েন্টি দলে সুযোগ হারাবেন, কিছুদিন আগেও এটা ছিল অভাবনীয় এক বিষয়, তবে হয়েছিল সেইটাই!

261094

এরও আগে গতবছর দক্ষিণ আফ্রিকা সফরে এই ফরম্যাটে বিবর্ণ ছিল সাব্বিরের ব্যাট, তারও আগে শ্রীলঙ্কা সফরেও দলের জন্য আহামরি কিছু করতে পারেননি সাব্বির। শুধুই যে টি-টোয়েন্টি, তেমনটাও অবশ্য না! সাব্বিরের রান খরা আরও বেশি করে চোখে লাগার মত অন্য দুই সংস্করণেও। সেখানেও টানা ব্যর্থ সাব্বির। নিজের খেলা টেস্টের সবশেষ ৫ ইনিংসে করেছেন সবমিলিয়ে ৯ রান। শেষ ১১ ওয়ানডেতেও ফিফটি নেই একটিও।

তবুও সেই সাব্বিরকে নিয়ে আশার বাণী শোনালেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার। অন্য সংস্করণ নয়, বাশার টি-টোয়েন্টি ফরম্যাটে সাব্বিরকে মাপতে চান আলাদা মানদণ্ডে। সাব্বিরে এমন পারফরম্যান্সে এই নির্বাচক কিছুটা হতাশ হলেও আশায়ল বুক বেধে বলেন, ‘সাব্বির কিন্তু নতুন ক্রিকেটার নয়। অনেক দিন থেকেই জাতীয় দলে সার্ভিস দিচ্ছে। ওর প্রতি তাই প্রত্যাশাও বেশি। বিশেষ করে এই সংস্করণে ওর কাছ থেকে ভালো কিছু আশা করি আমরা। অসাধারণ কিছু আশা করি।’

বাশার আরো যোগ করে বলেন, ‘এটা সত্যি যে কিছুদিন ধরে ওর কাছ থেকে তেমন কিছু পাচ্ছি না। তবে আশা করি মূল ম্যাচে সে পারবে। সে আমাদের দলের জন্য খুব গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। সাথে সে এমন একজন ব্যাটসম্যান যে বড় শট খেলতে পারে, সীমানা ছাড়াতে পারে।’

৯৭ ডেস্ক

Read Previous

দলের সাথে যোগ দিয়েছেন সাকিব!

Read Next

‘প্রত্যাশার মাত্রা কমান, দল উজ্জীবিত হবে বেশি’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share