সাব্বির, মুশফিকের চেয়ে এগিয়ে লিটন!

featured photo1 21
Vinkmag ad

কাল সন্ধ্যায় নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। কিন্তু ব্যাটিং অর্ডার নিয়ে বাংলাদেশ আছে মধুর সমস্যায়। ওপেনিং মোটামুটি ঠিক তবে তিন নম্বরে কে থাকছে সেটা ঠিক করতে টিম ম্যানেজমেন্টকে হিমশিম খেতে হচ্ছে। আর এই সমস্যার মূলে রয়েছে লিটন দাশের সাম্প্রতিক ফর্ম। প্রস্তুতি ম্যাচেও লিটন দারুণ ব্যাটিং করেছেন। তাই অনুমান করা যায় সাব্বির, মুশফিককে সরিয়ে লিটনই নামতে যাচ্ছেন ব্যাটিং অর্ডারের তিন নম্বরে।

 

IMG 20180307 185311

টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলে তিন নম্বরে অনেক দিন থেকেই সাব্বির খেলছেন। আর সেখানে তিনি সফল ছিলেন। গত কিছু ম্যাচে মুশফিকেও এই অবস্থানে ভাল করতে দেখা গেছে। ঘরের মাঠে শ্রীলঙ্কার সাথে মুশফিকে তিন নম্বরে ব্যাটিংয়ে পাঠানো হয়। প্রথম ম্যাচে নেমেই মুশফিকের ব্যাট থেকে আসে ৬৬ রানের ইনিংস। যদিও পরের ম্যাচে সুবিধা করতে পারেননি।

গত প্রস্তুতি ম্যাচে সাব্বিরকে ছেড়ে দেওয়া হয় তার পুরনো জায়গা। কিন্তু সেখানে তিনি ব্যর্থ ১০ বল খেলে ১ রান করে আউট হন। তাইতো টিম ম্যানেজমেন্ট আছেন মধুর সমস্যায়। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কথায় লিটনকে তিন নম্বরে নামানোর ইঙ্গিত পাওয়া যায়। কারণ শ্রীলঙ্কা সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে লিটন খেলেছেন ১৮ বলে ৪০ রানের এক আত্মবিশ্বাসী ইনিংস।

কৌশলগত কারণেই হয়তো পুরোটা খোলাসা করলেন না মাহমুদউল্লাহ। লিটনের সম্ভাবনার কথা জালানেও সাব্বিরেও আস্থা আছে বলে জানান। তিনি বলেন,

“তিন নম্বর নিয়ে অনেক দিন ধরেই আমাদের বিবেচনা দোদুল্যমান আছে। সাব্বির তিনে ভালো করছিল টি-টোয়েন্টিতে। তবে সাম্প্রতিক সময়ে ভালো করতে পারেনি। এটা যে কোনো ব্যাটসম্যানেরই এই সময় যায়। আমরা ওর পাশেই আছি। মুশফিক খেলেছে আগের সিরিজে। কালকেই দেখতে পাবেন কাকে তিনে খেলাই। কারণ লিটনও খুব ভালো ফর্মে আছে। প্রস্তুতি ম্যাচে ভালো করেছে।”

কাল সন্ধ্যায় টসের পর সব জানা যাবে কে থাকছে আর কে থাকছে না। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.৩০ এ শুরু হবে ম্যাচটি। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

৯৭ ডেস্ক

Read Previous

বড় শাস্তিই পেলেন ওয়ার্নার

Read Next

দলের সাথে যোগ দিয়েছেন সাকিব!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share