বড় শাস্তিই পেলেন ওয়ার্নার

featured photo1 25
Vinkmag ad

ডারবান টেস্টে ড্রেসিংরুমে যাবার সময় সিঁড়িতে প্রোটিয়া উইকেটরক্ষক কুইন্টন ডি ককের ওপর চড়াও হয়েছিলেন অস্ট্রেলিয়ার ভাইস ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার। আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) ইতোমধ্যেই এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য শাস্তি দিয়েছে ডেভিড ওয়ার্নারকে।

ডেভিড ওয়ার্নারের ওপর আরোপ করা অভিযোগ ও শাস্তি দুইই মেনে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। আইসিসির কোড অফ কন্ডাক্টের লেভেল ২ খেলাপ করাতে ডেভিড ওয়ার্নারের ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। ডেভিড ওয়ার্নার আইসিসির কোড অফ কন্ডাক্টের আর্টিকেল ২.২.২ ভঙ্গ করে শাস্তির আওতায় এসেছেন। এই আর্টিকেলের মূল প্রতিপাদ্য হল ‘এমন আচরণ যা খেলাকে (ক্রিকেট) দুর্নাম করে’।

07DavidWarner.ashx

শুধু ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানাই নয়, ডেভিড ওয়ার্নারের ঝুলিতে যোগ হয়েছে তিন ডিমেরিট পয়েন্ট। চার ডিমেরিট পয়েন্ট যোগ হলে ডেভিড ওয়ার্নারের খেলা হতো না পরবর্তী টেস্টে। এখন অবশ্য খেলতে বাঁধা নেই ওয়ার্নারের।

অস্ট্রেলিয়ার ‘দি সিডনি মর্নিং হেরাল্ড’ গত ৫ মার্চ প্রকাশ করে যে ডেভিড ওয়ার্নারের স্ত্রী ক্যান্ডিসকে নিয়ে অবমাননাকর মন্তব্য শোনার পর ক্ষেপে যান ডেভিড ওয়ার্নার। চা বিরতির সময় ড্রেসিংরুমে যাবার পথেই সিঁড়িতে প্রোটিয়া উইকেটরক্ষক কুইন্টন ডি ককের সাথে বিবাদে জড়িয়ে পড়েন অজি ভাইস ক্যাপ্টেন ওয়ার্নার। বেশ আক্রমণাত্মক ছিলেন ওয়ার্নার। তাঁকে স্বাভাবিক করতে এগিয়ে আসেন সতীর্থরা।

ভিডিও দেখুন:

সিসিটিভি ফুটেজে দেখা যায় বেশ আক্রমণাত্মক ভাবেই ডি কককে শাসাচ্ছিলেন ওয়ার্নার। তাঁকে স্বাভাবিক করতে উসমান খাজা , টিম পেইনরা চেষ্টা করেও পারছিলেন না। দলপতি স্টিভ স্মিথ এসেও ওয়ার্নারকে থামাতে পারেননি। শেষমেশ উসমান খাজা অনেকটা টানতে টানতে ওয়ার্নারকে নিজেদের ড্রেসিং রুমে নিয়ে যান। পুরোটা সময়জুড়ে স্বাভাবিকই ছিলেন কুইন্টন ডি কক।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

গম্ভীর দিল্লিতে ফিরেই পেলেন অধিনায়কত্ব

Read Next

সাব্বির, মুশফিকের চেয়ে এগিয়ে লিটন!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share