‘আমার সামর্থ্য আছে বলেই নিশ্চয়ই নিয়ে এসেছে’

featured photo1 21
Vinkmag ad

সাকিব আল হাসানকে দলে রেখেই নিদাহাস ট্রফির জন্য দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব খেলতে পারবেন না (আঙুলের চোটে) নিশ্চিত হবার পর দল থেকে ছিটকে যান তিনি। সবাইকে অবাক করেই দলে জায়গা পান প্রিমিয়ার লিগে দারুণ খেলতে থাকা লিটন কুমার দাস। শ্রীলঙ্কায় এসেও হেসেছে লিটনের ব্যাট।

প্রিমিয়ার লিগে দুই সেঞ্চুরি করে নির্বাচকদের দৃষ্টি কেড়েছেন, শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ২২২.২২ স্ট্রাইক রেটে করেছেন ৪০ রান। একাদশে জায়গা পাবার মতোই পারফরম্যান্স। লিটন বাকিটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের ওপর ছেড়ে দিলেন।

Liton 01

লিটন বলেন, “এটা ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। আমার সামর্থ্য আছে বলেই নিশ্চয়ই নিয়ে এসেছে। ক্রিকেটে আমি প্রতিদিনই ভালো করার চেষ্টা করি। আজকে ভালো খেলেছি। বাকিটা তাদের সিদ্ধান্ত।”

সৌম্য সরকার আউট হয়েছিলেন প্রথম বলেই। ১০ বলে ১ রান করে ব্যর্থ সাব্বির রহমান। এরপরেও চালিয়ে খেলেছেন লিটন। এই প্রসঙ্গে তিনি বলেন,  “টি-টোয়েন্টি ক্রিকেটে দু-তিনটি উইকেট পড়লেও শট খেলতে হবে। যদি থমকে যাই, তাহলে রান আসবে না। আমি চেষ্টা করেছি নিজের সহজাত খেলাটা খেলতে।”

ডিপিএলে খেলেছিলেন ওয়ানডে ফরম্যাটে, শ্রীলঙ্কায় বাংলাদেশ খেলবে টি-টোয়েন্টি। লিটনের মতে ছন্দটাই আসল সেটা যে ফরম্যাটেই হোক না কেনো। লিটন বলেন, “আমি মনে করি, রান করার একটা ছন্দ থাকলে সেটা কাজে লাগে। যেকোনো পর্যায়ের ক্রিকেটেই রান করেন না কেন, সেটা পরের ধাপে চলে আসে। হয়ত সেটির ভালো প্রভাব আজকে আমার ব্যাটিংয়ে পড়েছে। কারণ লিগে ভালো খেলেছি, হয়ত আলাদা একটা আত্মবিশ্বাস আমার ছিল।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

হ্যাট্রিক সহ মাশরাফির চার বলে চার উইকেট!

Read Next

খর্বশক্তির ভারতকে জব্দ করল শ্রীলঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share