ঝড়ো ব্যাটিংয়ে শান্তর ক্যারিয়ার সেরা ইনিংস

featured photo1 19
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেটের আগামীর বড় তারকা ভাবা হয় নাজমুল হোসেন শান্তকে। সেভাবেই শান্তকে তৈরী করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শান্তও জানান দিচ্ছেন এই ভাবনা অমূলক নয়। আজ আবাহনীর হয়ে করলেন লিস্ট-এ ক্যারিয়ারে নিজের ৩য় সেঞ্চুরি, হার না মানা শত রানের এই ইনিংস শান্তর ক্যারিয়ার সেরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে নাজমুল হোসেন শান্ত খেলেছেন অপরাজিত ১৩৩ রানের ইনিংস। তার এই বড় রানের ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে আবাহনী স্কোরবোর্ডে জমা করেছে ৬ উইকেটে ২৯০ রান।

mosaddek
নাজমুল হোসেন শান্ত

১৩৩ রান করার পথে শান্ত খেলেছেন ১২৩ বল। ১১ টি চারের পাশাপাশি শান্তর ব্যাটে এসেছে ৩ টি ছক্কা। ৬২ তম ম্যাচ খেলতে থাকা শান্তর এটি ৩য় শতক। এর আগে ক্যারিয়ার সেরা ছিল ১১০ রান। ২০ ছুঁইছুঁই এই বাঁহাতি ব্যাটসম্যানের লিস্ট-এ ক্যারিয়ার ইতোমধ্যেই বেশ সমৃদ্ধ।

ডিপিএলে (ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ) শান্ত আজকের আগে ৭ ম্যাচেই মাঠে নামলেও রানের দেখা পাননি ওরকমভাবে। কলাবাগানের বিপক্ষে করা ফিফটিই ছিলো বলার মতো। আগের ৭ ম্যাচে শান্তর ইনিংসগুলো ছিল এমন- ২৩*, ৫৫, ৩৮, ২৫, ১, ২৬, ৫।

নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি করার দিনে ৩৮ বলে ৪৬ রান করেছেন মোহাম্মদ মিঠুন। এনামুল হক বিজয় ২৩, সাইফ হাসান ২৪, নাসির হোসেন ২৫, সম্ভাবনা জাগিয়েও ইনিংস বড় করতে পারেননি।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

জয়ে শুরু নিদাহাস ট্রফির মিশন

Read Next

ফতুল্লায় দেখা মিললো সেই নাফীসের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share