জয়ে শুরু নিদাহাস ট্রফির মিশন

match report 1
Vinkmag ad

আজ (৬ মার্চ) থেকে শুরু হচ্ছে নিদাহাস ট্রফি। শুরুর ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার প্রতিপক্ষ ভারত। নিজেদের ১ম ম্যাচে আগামী ৮ মার্চ মাঠে নামবে বাংলাদেশ। তার আগে আজ প্রস্তুতি ম্যাচ খেলেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সেখানে লিটন, মুশফিক, রিয়াদের ব্যাটে বড় সংগ্রহ দাঁড় করাবার পর তাসকিন-রুবেলদের বোলিংয়ে সহজ জয় পেয়েছে তামিম বিহীন বাংলাদেশ।

বাংলাদেশ দলের ১৮৬ রানের জবাবে ১৪৫ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। ১৯ ওভারের বেশি উইকেটে থাকতে পারেননি লঙ্কান ব্যাটসম্যানরা।

বোলিংয়ে ২টি করে উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে বড় অবদান দুই পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদের। ৩ ওভার বোলিং করে রুবেল খরচ করেছেন ১৯ রান, তাসকিন ৩ ওভারে দিয়েছেন ১৬। ১টি করে উইকেট পেয়েছেন আবু হায়দার রনি, সৌম্য সরকার ও নাজমুল ইসলাম অপু।

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের হয়ে ১৭ রান এসেছে নিরোশান ডিকভেলার ব্যাট থেকে। ১৯ রান লাহিরু মিলান্থার। এ ছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ১৪ ও লাকশান সান্দাকান  ১৩ আর অ্যাঞ্জেলো পেরেরা করেছেন সর্বোচ্চ ২২ রান।

liton 1
১৮ বলে ৪০ রান করেন লিটন

এর আগে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। আজকের ম্যাচে বাংলাদেশ দলে ছিলেন না তামিম ইকবাল। সৌম্য সরকারের সাথে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন লিটন কুমার দাস। টাইগারদের শুরুটা হয় যাচ্ছেতাই। প্রথম বলেই সাজঘরের পথ ধরেন সৌম্য সরকার। নিজের ব্যাটিং ব্যর্থতা আরো একবার সবাইকে জানিয়ে নিজের জার্সি নম্বরের সমান (১) রান করে ফেরেন তিনে নামা সাব্বির রহমানও।

 

musfiq mahmudullah 20180306134401

তবে তৃতীয় উইকেটে লিটন কুমার দাস ও মুশফিকুর রহিম বড় জুটি গড়ে তোলেন। ১৮ বলে ৪ টি চার ৩ টি ছক্কায় ৪০ রান করে আউট হন লিটন। মূলত বড় রানের সম্ভাবনা তখন থেকেই শুরু।  অধিনায়ক রিয়াদের সাথে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নিয়ে যান মুশফিকুর রহিম। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৬ রান করতে পারে বাংলাদেশ। দলের পক্ষে ৪৪ বলে সর্বোচ্চ ৬৫ রান করেছেন মুশফিকুর রহিম। এছাড়া অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে এসেছে ৪৩ রান।

musfiq

১২ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন আরিফুল হক, ৯ বলে ১২ রান করে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান।

উল্লেখ্য, শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশ দলে ছিলেন নিরোশান ডিকভেলা, সাদিরা সামারাবিক্রমা, লাকশান সান্দাকান, জেফ্রি ভ্যান্ডারসে, অ্যাঞ্জেলো পেরেরা, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারার মত শ্রীলঙ্কার জাতীয় দলে খেলা ক্রিকেটাররা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৮৬/৫ (লিটন ৪০, সৌম্য ০, সাব্বির ১, মুশফিক ৬৫, মাহমুদউল্লাহ ৪৩, আরিফুল ১৫*, নুরুল ১২*; ফার্নান্দো ২/২২, ড্যানিয়েলস ১/১৪, কুমারা ১/৫০, ভ্যান্ডারসে ০/৩৯, থিকশালা ১/১০, সান্দাকান ০/৫০)

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ: ১৯ ওভারে ১৪৫/১০ (ডিকভেলা ১৭, মিলান্থা ১৯, ধনঞ্জয়া ১৪, সান্দাকান ১৩, পেরেরা ২২; তাসকিন ২/১৬, রুবেল ২/১৯)

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

যে সব চ্যানেলে সরাসরি দেখা যাবে নিদাহাস ট্রফি

Read Next

ঝড়ো ব্যাটিংয়ে শান্তর ক্যারিয়ার সেরা ইনিংস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share