‘ওর ভাবনায় কাতর হবার মানে নেই’

featured photo1 16
Vinkmag ad

ভারত নিদাহাস ট্রফিতে খেলতে এসেছে বেশ কিছু তারকা ক্রিকেটার ছাড়াই। তাদের কাছে এই সিরিজ তরুণদের পরীক্ষা করবার মঞ্চ হলেও বাংলাদেশের জন্য তেমন নয়। দেশের মাটিতে তিন ফরম্যাটেই লঙ্কানদের বিপক্ষে হারের শোধ তুলবার দায় আছে তামিম ইকবালদের। সেখানে দলের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান না থাকলেও তাঁকে নিয়ে ভেবে সময় নষ্ট করার মানে দেখেন না তামিম।

আঙুলের ইনজুরিতে পড়েছিলেন ত্রিদেশীয় সিরিজের (ওয়ানডে) ফাইনালে। তার জের ধরে সাকিব আল হাসান খেলেননি টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজেও (শ্রীলঙ্কার বিপক্ষে)। ধারণা করা হয়েছিল নিদাহাস ট্রফিতে খেলতে পারবেন সাকিব আল হাসান, তাঁকে অধিনায়ক করেই ঘোষণা করা হয়েছিল দল। তবে শেষমেশ খেলার অবস্থায় আসতে পারেননি সাকিব। তার বদলে দলে ঢুকেছেন লিটন দাস।

tamim 2

সাকিব দলের সেরা ক্রিকেটার, তার না থাকা বড্ড অসুবিধার স্বীকার করে নিলেও ‘সাকিব নেই, সাকিব নেই’ বলতে থাকাতে আপত্তি তামিমের। তামিমের বিশ্বাস দলে যারাই আছে তারাও দারুণ কিছু করবার সামর্থ্য রাখে।

তামিম বলেন, “অবশ্যই সাকিব আমাদের গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার। কিন্তু সে আমাদের সঙ্গে আসতে পারেনি। ওর ভাবনায় কাতর হয়ে সময় নষ্ট করার মানে নেই। কারণ এই দলে আরও অনেক ক্রিকেটার আছে, যাদের সামর্থ্য আছে ভালো করার।”

এই প্রসঙ্গে তামিম আরো যোগ করেন, “কোনো সংশয় নেই যে সাকিবই আমাদের সেরা ক্রিকেটার। কিন্তু তাকে নিয়ে কথা বলা বা ভাবায় আমাদের জন্য ভালো কিছু হবে না। তার চেয়ে আমাদের মনোযোগ দিতে হবে যারা আছে, তাদের দিকে। এখানে যে আরও ১৫ জন আছে, তাদের ওপর পূর্ণ বিশ্বাস আছে আমার।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

তামিমের ভারত সেরার সার্টিফিকেটকে না বললেন রোহিত

Read Next

ওয়ালশকে সময় দেবার পক্ষে তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share