তামিমের ভারত সেরার সার্টিফিকেটকে না বললেন রোহিত

received 1890496657688136
Vinkmag ad

মঙ্গলবার (৬ মার্চ) সন্ধ্যায় পর্দা উঠছে আলোচিত নিদাহাস ট্রফির। আজ সোমবার তিন অধিনায়কের উপস্থিতিতে উন্মোচিত হলোর ট্রফি। তবে আজ সকালে অনুশীলনে তামিমের মুখ থেকে বেরিয়েছিল, ভারতই ফেভারিট। তবে সংবাদ সম্মেলনে তামিমের এই কথা ভারতের অধিনায়ক রোহিত শর্মার কাছে পৌছে দিলে রোহিত সেটির উত্তর দিলেন কৌশলে।

received 1890496634354805

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে এক সাথে পাওয়া গেল তিন অধিনায়ককে। তাই ওই দিকে সবার মনোযোগ ছিল একটু বেশি। সকালে বাংলাদেশ দলের তামিমের ভারত সেরার সার্টিফিকেট রোহিতের কানে গেলে রোহিত বলেন, “এটা আপনাদের আলোচনার বিষয়। তবে আমাদের ভাবনার কথা যদি বলেন, চান্ডিমাল-মাহমুদউল্লাহ—সবাই একইভাবে ভাবছে। টি-টোয়েন্টি এমন একটা ফরম্যাট নিজের দিনে ভালো খেললে আপনি যেকোনো দলকেই হারাতে পারেন। টি-টোয়েন্টিতে অন্তত ফেবারিট-তত্ত্ব খাটে না। এক-দুই ওভারে ম্যাচ বদলে যেতে পারে। টি-টোয়েন্টি হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের মতো। নিজের দিনে যেকোনো দলকে হারানো যেতে পারে।”

টুর্নামেন্টের সেরা কারা? এই বষয়ে বলতে গিয়ে রোহিত ফির যান তার শৈশবে, তিনি বলেন, “মনে পড়ে, এই টুর্নামেন্ট (নিদাহাস ট্রফি) যখন প্রথম (১৯৯৮ সালে, শ্রীলঙ্কা-ভারত-নিউজিল্যান্ডকে নিয়ে) আয়োজন করা হয়েছিল, তখন আমার বয়স ১০। ২০ বছর পর এই টুর্নামেন্ট খেলতে নামছি, সেটিও আবার ভারতীয় দলের অধিনায়ক হয়ে, ভীষণ ভালো লাগছে।”

তামিম ভারতকে এগিয়ে রাখলেও টি-টোয়েন্টিতে ম্যাচ যেকোন সময় পাল্টে যায়, তখন কারা বড় দল সেটার হিসাব রাখা কঠিন হয়ে পড়ে। তামিমও এটাকে অস্বীকার করছেন না। তিনি বলেন, “এই সংস্করণে যেকোনো দল বা যেকোনো খেলোয়াড় সব ছবি বদলে দিতে পারে। একজন খেলোয়াড় ছন্দে নেই, একটা ম্যাচে সে ছন্দ ফিরে পেতে পারে। দলের ক্ষেত্রেও তা-ই। যেভাবে চাচ্ছি আমরা হয়তো সেভাবে খেলতে পারিনি গত কিছুদিনে। যদি প্রথম ম্যাচটা ভালো শুরু করতে পারি, চিত্রটা রাতারাতি বদলেও যেতে পারে।”

৯৭ ডেস্ক

Read Previous

ভেন্যু বদলায়নি, বদলেছে রিয়াদের অনুভূতি!

Read Next

‘ওর ভাবনায় কাতর হবার মানে নেই’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share