এবার দুই ভারতীয় কিউরেটর আনছে বিসিবি

featured photo1 104
Vinkmag ad

বিসিবির হয়ে বর্তমানে পিচ নিয়ে যারা কাজ করছেন তাদের নেতৃত্বে আছেন শ্রীলঙ্কার গামিনি ডি সিলভা। বিসিবির প্রধান কিউরেটর তিনি, তার নেতৃত্বে এদেশের কিছু কিউরেটর কাজ করে থাকেন। এবার বিসিবির চুক্তিবদ্ধ কিউরেটরের সংখ্যা বাড়ানো হচ্ছে। বিসিবির হয়ে কাজ করার জন্য যোগ দিচ্ছেন দুই ভারতীয় কিউরেটর।

cricket1 20180129153747

এবারের হোম সিরিজের উইকেট নিয়ে মোটেই খুশি নন বিসিবির কর্মকর্তাগণ। বাংলাদেশ স্বাগতিক হয়েও পিচ থেকে সুবিধা আদায় করতে পারিনি। তাই বিসিব নতুন কিউরেটর নিয়োগ প্রায় চূড়ান্ত করে ফেলেছে। খুব শীঘ্রই যোগ দিচ্ছেন দুই ভারতীয়।  এদের মধ্যে নাগপুর ক্রিকেট একাডেমির প্রধান কিউরেটর প্রবীন হিংনিকারের নিয়োগ ইতোমধ্যেই চূড়ান্ত হয়ে গেছে। বাকি জনকে নিয়ে খুব তাড়াতাড়ি বসতে যাচ্ছে বিসিবি।

আজ সোমবার (৫ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির প্রধান মোহাম্মদ জালাল ইউনুস জানান গ্রাউন্ড কমিটির লোকবল শূন্যতার জন্য কোন কাজই পারফেক্ট হচ্ছে না, তাই নতুন কিউরেটর খোঁজ করছে বিসিবি।

তিনি বলেন, “গ্রাউন্ডস কমিটির আন্ডারে কাজ করা লোক সংখ্যা কম। টেকনিক্যাল লোকের সংখ্যা কম। সেজন্যই আমরা চিন্তা করেছিলাম গামিনির সাথে আরও দুজন কউরেটরকে নিয়োগ দেয়ার জন্য। অলরেডি একজনকে নিয়োগ দেয়া হয়েছে সে খুব শিগগিরই যোগদান করবে। আরেকজন আসছে। আসার পরে আলাপ আলোচনা করে তারপরে নিয়োগ দেয়া হবে। দু’জনই ভারতীয়।”

বিদেশিরা আসছে বলে দেশিদের জন্য যে সুযোগ থাকছে না তা কিন্তু নয়। দেশি ও বিদেশি কিউরেটরদের সমন্বয়ে করা হবে একটি প্যানেল। বিসিবি যেখানে সবাই সবার অভিজ্ঞতা শেয়ার করতে পারবে। জালাল ইউনুস বলেন

“যখন বিদেশি কিউরেটর আসবে তখন দেশি কিউরেটররা ভাল করবে। অবশ্যই তারা ভাল করছে তবে তাদের সাথে কাজ করলে, তাদের নলেজ আরও বাড়বে এবং একাডেমিক যোগ্যতা যেহেতু কারও নেই সেহেতু তাদের সাথে কাজ করলে টেকনিক্যাল ব্যাপারগুলো তারা বিনিময় করতে পারবে।”

নতুন কিউরেটরদের সাথে এক বছরের প্রাথমিক চুক্তি হলে বলে জানান জালাল ইউনুস।

৯৭ ডেস্ক

Read Previous

ড্রেসিংরুমের সিঁড়িতে ওয়ার্নার-ডি কক বিবাদ ভাইরাল!

Read Next

সাফল্য পেতে মাশরাফিকে ফলো করার পরামর্শ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share