সাদমানের ‘৫’ রানের আক্ষেপ ঘুচল দলের জয়ে

anik f
Vinkmag ad

একদিন বিরতির পর ডিপিএলে আজ আবার মাঠে গড়িয়েছে সপ্তম রাউন্ডের খেলা। যেখানে টানটান উত্তেজনাকর ম্যাচে মিরপুরে রুপগঞ্জের দেওয়া ২৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাদমান ও কোলের অনবদ্য ব্যাটিংয়ের পর রাহিনের শেষ বলে মারা চারে লিজেন্ড অফ রুপজঞ্জকে ১ উইকেটে হারিয়ে টেবিলের ছয় নাম্বার থেকে এক লাফে তিনে উঠে এলো নবাগত শাইনপুকুর ক্রিকেট ক্লাব। ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করা সাদমানের আক্ষেপ ঘুচেছে দলের জয়ে।

এদিন মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকালে টসে জিতে রুপগঞ্জকে আগে ব্যাটিংয়ে পাঠায় শাইনপুকুরের অধিনায়ক শুভাগত হোম। রুপগঞ্জের হয়ে ওপেন করতে আসা দুই ব্যাটসম্যান আব্দুল মাজিদ ও নাইমের ব্যাটে শুরুটা সাদামাটা হলেও দলীয় ৩৭ রানে মাজিদের বিদায়ের পর তিনে নামা রুপগঞ্জের অধিনায়ক নাইম ইসলামের সাথে ৯৮ রানে জুটি গড়ে দলকে শক্ত ভিত এনে দেন মোহাম্মদ নাইম।

dpl logo with sponsors

ব্যক্তিগত ৩৮ রানে অধিনায়ক নাইম ফেরার পর ভারতীয় রিক্রুট পারভেজ রসুলের সাথে মিলে আরো ৯৭ রান যোগ করে ওপেনার নাইম, নিজের শতক থেকে মাত্র ৭ রান দূরে থাকতে শুভাগত বলে নাইম আউট হয়ে গেলে ভাঙ্গে এই জুটি। এরপর মিলনের ১২ রানের সাথে রসুলের ঝড়ো ৮৮ রানে আর কোন উইকেট না হারিয়ে ২৬৮ রানের সংগ্রহ দাড় করায় লিজেন্ড অফ রুপগঞ্জ।

anik2

২৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৬২ রানেই সাব্বির (১১), অনি (৯) ও তৌহিদ হৃদয় (১১) উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শাইনপুকুর। সেখান থেকে ওপেনার সাদমান ও উদয় কোল মিলে ইনিংস মেরামোতের সাথে দলের জয়েরও ভিত গড়ে দেন। এই দু’জনের পার্টনারশিপ থেকে আসে ১২১ রান। ৬১ রান করা কোল, বোলার মোশাররফের হাত ক্যাচ দিয়ে ফিরে গেলে ভাঙ্গে এই জুটি।

এর ঠিক ১৭ রান পরেই সাদমানও নিজের ৯৫ রানের সময় আউট হয়ে যাবার পর কিছুটা চাপে পড়ে যায় শাইনপুকুর। সেখান থেকে আফিফ, সাইফউদ্দিনের সাথে ঝড়ো ব্যাটিংয়ে শেষ বলে চার হাকিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে রাহিন। ফলে ১ উইকেট কাঙ্ক্ষিত জয় পেয়ে যায় শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

সংক্ষিপ্ত স্কোরঃ

লিজেন্ড অফ রুপগঞ্জঃ ২৬৮/৩ (৫০ ওভার) মোহাম্মদ নাইম ৯৩, পারভেজ রসুল ৮৮*, নাইম ইসলাম ৩৮, শুভাগত হোম ১/২১, নাইম ইসলাম জুনিঃ ১/৩৫, রাহিন উদ্দিন ১/৫১

শাইনপুকুর ক্রিকেট ক্লাবঃ ২৭২/৯ (৫০ ওভার) সাদমান ইসলাম ৯৫, উদয় কোল ৬১, আফিফ হোসেন ২৯, মোহাম্মদ শহিদ ৩/৫০, পারভেজ রসুল ২/৩৭, মোশাররফ হোসেন ২/৪৪

ফলাফলঃ শাইনপুকুর ক্রিকেট ক্লাব ১ উইকেটে জয়ি।

ম্যাচসেরাঃ সাদমান ইসলাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব)

৯৭ ডেস্ক

Read Previous

টানা দুই ডাকের পর আশরাফুলের সেঞ্চুরি

Read Next

এবার নিজের ১২০ ভাগ দেবঃ তাসকিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share