নারিশকে হারিয়ে কর্পোরেট ক্রিকেটের চ্যাম্পিয়ন এ.সি.আই ইয়ামাহা

corporate
Vinkmag ad

দীর্ঘ বিরতির পর আজ অনুষ্ঠিত হলো কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭-১৮ এর ফাইনাল ম্যাচ। যেখানে টানটান উত্তেজনাকর ম্যাচে সুপার ওভারে নিষ্পত্তি হওয়া খেলাতে নারিশের দেওয়া ২৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শেষ বলে শাওনের মারা ছক্কাতে নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারিকে হারিয়ে এবারের আসরে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এ.সি.আই ইয়ামাহা।

ফ্লাডলাইটের আলোর নিচে অনুষ্ঠিত কর্পোরেট ক্রিকেটের আসর নারিশ কর্পোরে ক্রিকেট টুর্নামেন্ট ২০১৭-১৮ তে আজ ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় দু’দল এ.সি.আই ইয়ামাহা ও টুর্নামেন্টের টাইটেল স্পন্সর নারিশ। এই দু’দলের ফাইনাল ম্যাচ উপভোগ করতে এদিন প্রধান অতিথি হিসাবে মাঠে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সাবেক বোর্ড পরিচালক জনাব গাজী আশরাফ হোসেন লিপু, এছাড়া আরো উপস্থিত ছিলেন ইন্দিরা রোড ক্রীড়া অ্যাকাডেমির সভাপতি জাবেদুর রহমান দুরান ও সহ-সভাপতি আকরাম হোসেন সবুজ।

received 1591507664277803
চ্যাম্পিয়ন দল এ.সি.আই ইয়ামাহা

এদিন ইন্দিরা রোড ক্রিকেট অ্যাকাডেমি মাঠে টুর্নামেন্টের ফাইনালে টসে জিতে শুরুতেই এ.সি.আই ইয়ামাহাকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান নারিশের অধিনায়ক মামুন। এ.সি.আই ইয়ামাহার হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন দুই ব্যাটসম্যান শাওন ও সজল। শুরুতেই নারিশের বোলারদের বোলিং তোপে ১৬ রানেই দুই ওপেনারসহ রানার উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় এ.সি.আই ইয়ামাহা।

এরপর ইনিংস মেরামতের কাজ করেন আসাদ ও দলীয় অধিনায়ক সউদ। দু’জনের জুটি থেকে আসে ৪৩ রান। তারপর শেষদিকে আসাদের (৪৮) সাথে বাদল (১৪) ও রাহিন (১৩) এর ব্যাটে নির্ধারিত ১৪ ওভার শেষে ১১৫ রানের সংগ্রহ পায় এ.সি.আই ইয়ামাহা।

received 1591507657611137

১১৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মুহিদ ও হাসানের ব্যাটে ভাল শুরু পায় নারিশ। ব্যক্তিগত ১৫ রানে থাকা হাসানের বিদায়ের পর দ্রুত আউট হয়ে যায় তিনে ব্যাট করতে আসা জাফিও। এরপর ৩১ রানে থাকা মুহিদকে ফিরিয়ে দিয়ে নিয়ন্ত্রিত বোলিংয়ে নারিশের রানের গতি টেনে ধরে এ.সি.আই ইয়ামাহা। শেষ ২ ওভারে নারিশের জয়ের জন্য ১৯ রানের প্রয়োজন হলে সউদের করা ওভার থেকে ১০ রান নিলেও শেষ ওভারে বল করতে আসা সজলের শেষ বলে ২ রান লাগলে কোনরকম ১ রান নিয়ে ম্যাচ টাই করে নারিশ। ফলে ম্যাচ গড়াই সুপার ওভারে।

received 1591507600944476
রানারআপ দল নারিশ পোল্ট্রি হ্যাচারি

ফলাফল নির্ধারনি সেই সুপার ওভারে সজলের করা বলে মুহিত ও জাফিরের অনবদ্য ব্যাটিংয়ে ২৫ রানের সংগ্রহ দাড় করায় নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি। ২৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সজলের তাণ্ডবের পর শাওনের ব্যাটে শেষ বলে ছয় মেরে জয় নিশ্চিত করার পাশাপাশি চ্যাম্পিয়ন হওয়ারও গৌরব অর্জন করে এ.সি.আই ইয়ামাহা।

সংক্ষিপ্ত স্কোরঃ

এ.সি.আই ইয়ামাহাঃ ১১৫/৭ (১৪ ওভার) আসাদ ৪৮, বাদল ১৪, রাহিন ১৩, রিপন ৪/১৮, রুবেল ১/২৮, আসানুরজ্জামান ১/৩০

নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারিঃ ১১৫/৪ (১৪ ওভার) মুহিদ ৩১, রিপন ২০, হাসান ১৫, রানা ৩/৩৩, সউদ ১/২৪

ফলাফলঃ এ.সি.আই ইয়ামাহা সুপার ওভারে জয়ি।

ম্যাচসেরাঃ মুহিদ (নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি)

সিরিজ সেরাঃ শাওন (এ.সি.আই ইয়ামাহা)

৯৭ ডেস্ক

Read Previous

দলে সাকিবের শূন্যতা পূরণ হবার নয়: ওয়ালস

Read Next

নিদাহাস ট্রফি খেলতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share