দলে সাকিবের শূন্যতা পূরণ হবার নয়: ওয়ালস

ts
Vinkmag ad

সাকিবকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে বাংলাদেশ দলকে। সাকিব থাকছে না এই সত্য মেনে নিয়েই খেলতে হবে। কিন্তু সাকিবের শূন্যতা পূরণ হবে কিসে? এটার উত্তর কারো কাছে নেই। তাই বাস্তবতা মেনে নিয়েই নিজেদের সেরা খেলা খেলতে হবে বলে মনে করেন বাংলাদেশ দলের প্রধান কোচ কোর্টনি ওয়ালস। তার মতে সাকিবের শূন্যতা রাতারাতি পূরণ হবার নয়।

26937980 1953881821542941 1905670294 o

সাকিব আল হাসান একটা ব্রান্ড। বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করা বিশ্বের সেরা অলরাউন্ডার।  নামের পাশে যার হাজারো বিশেষণ। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং দিয়ে দলকে এগিয়ে দেন অনেকখানি। সেই সাকিব এখন ছোট সংস্করনে খেলায় দলের অধিনায়ক। নিজের সাথে দলকে পারফর্ম করান তিনি। তাই সাকিব না থাকা মানে দলকে একটু পিছিয়ে থেকে শুরু করা। তাইতো দলের প্রধান কোচ মনে করেন, এতো অল্প সময়ে সাকিবের বিকল্প পাওয়া কঠিন। তাই সবাইকে দায়িত্ব ভাগ করে নিতে হবে।

ওয়ালস বলেন, “ওর মত একজনের অভাব রাতারাতি পূরণ করা কঠিন। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ও অধিনায়কত্ব-সাকিব সব কিছুই করে। ও না থাকায় সবাইকে বাড়তি দায়িত্ব নিতে হবে।”

courtney walsh 0712
বাংলাদেশ দলের প্রধান কোচ কোর্টনি ওয়ালস

শনিবার দুপুরে এক সংবাদসম্মেলনে এসে সবাইকে মানসিক ভাবে প্রস্তুত থাকতে বলেছেন। সাকিব যাচ্ছেনা এটা চরম সত্য। তাই সবাইকে নিজের সেরা দিতে বলেন কোচ। তিনি বলেন, “তার(সাকিবের) অনুপস্থিতিতে সবাইকে এগিয়ে আসতে হবে। কারণ তার এখনো চিকিৎসা চলছে। ওকে পাব না ধরে নিয়ে পরিকল্পনা সাঁজাতে হবে আমাদের। পরিকল্পনার খুব বেশি কিছু আমি প্রকাশ করতে চাই না। তবে ওকে ছাড়া আমাদের একটু ভিন্নভাবে ভাবতে ও এগোতে হবে।”

উল্লেখ্য শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় নিদাহাস ট্রফিতে বাংলাদেশ, শ্রীলঙ্কার সাথে ভারতও অংশ নিচ্ছে। যেখানে সাকিবের অনুপস্থিতিতে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর সাকিবের পরিবর্তে দলে ডাক পেয়েছেন লিটন কুমার দাস।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের অনবদ্য ব্যাটিং, আঁটসাঁট বোলিং মুস্তাফিজের

Read Next

নারিশকে হারিয়ে কর্পোরেট ক্রিকেটের চ্যাম্পিয়ন এ.সি.আই ইয়ামাহা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share