রেকর্ড গড়ার দিনে পরাজয় দেখলেন উইলিয়ামসন

match report
Vinkmag ad

নিউজিল্যান্ড-ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে আজ (শনিবার) প্রথমে ব্যাট করা ইংল্যান্ডের দেওয়া ২৩৫ রান তাড়া করতে যেয়ে ব্যাটিং ব্যর্থতার পর উইলিয়ামসনের লড়াকু শতকেও পরাজয় দেখতে হলো স্বাগতিক নিউজিল্যান্ডকে। রুদ্ধশ্বাস ম্যাচে সেই উলিয়ামসনকেই ট্র্যাজিক হিরো বানিয়ে ৪ রানে ম্যাচ জিতে নেয় সফরকারী ইংল্যান্ড। এই জয়ের ফলে ৫ ম্যাচ সিরিজে ২-১ এ এগিয়ে গেল থ্রি লায়ন্সরা।

শেষ ১৮ বল থেকে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ২৫ রান, ক্রিজে তখন টিম সাউদির সাথে সেট ব্যাটসম্যান উইলিয়ামসন। দারুণ ছন্দে থাকা ক্রিস ওকসের সেই ওভারে সাউদির উইকেট হারিয়ে ৩ রান নিতে পারে কিউই ব্যাটসম্যান’রা। পরের ওভারেই কুরানের করা প্রথম বলকে বাউন্ডারি বানিয়ে নিজের ১১ তম শতক তুলে নেন উইলিয়ামসন, সেই ওভার থেকে আসে সর্বমোট ৭ রান।

273647

শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান প্রয়োজন হলে প্রথম ৪ বল থেকে ১০ রান তুলে নিয়ে জয়ের সম্ভাবনা জাগালেও পরেই দুই বল ডট দিয়ে চার রানে ম্যাচ খুইয়ে একই ম্যাচে নায়ক থেকে ভিলেন বনে যান উইলিয়ামসন। অথচ এই ম্যাচেই পঞ্চম দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রানের গন্ডি পার করেন তিনি। রেকর্ড গড়ার দিনের শেষটা অবশ্য সুখকর হয়নি।

273638

এর আগে ইংল্যান্ডের দেওয়া ২৩৫ রানে সহজ টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানে প্রথম ইউকেট হারানোর পর ওপেনার মুনরো ও উইলিয়ামসনের জুটি থেকে আসে ৬৮ রান। ৪৯ রানে থাকা মুনরোকে ফিরিয়ে ইংল্যান্ড দলে স্বস্তি ফেরান আদিল রশিদ। তারপর মাত্র ২৩ রানের ব্যবধানে আরো ৪ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। সেখান থেকে মিচেল স্যান্টনারের সাথে ৯৬ রানের জোটের পর ঘুড়ে দাঁড়ালেও শেষ পর্যন্ত হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় উইলিয়ামসনকে।

এর আগে টসে হেরে শুরুতেই ব্যাট করতে নেমে টপ অর্ডারের ব্যাটসম্যানদের সাথে মিডল অর্ডারের ব্যাটসম্যানরাও সেট হয়ে বড় ইনিংস খেলতে না পারলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। মাঝে অধিনায়ক মরগান ও স্টোকসের ৭১ রানের পার্টনারশিপের উপর ভর করে নির্ধারিত পঞ্চাশ ওভার ব্যাট করে মাত্র ২৩৪ রানেই থামে সফরকারীদের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ডঃ ২৩৪/১০ (৫০ ওভার) মরগান ৪৮, বেন স্টোকস ৩৯, বাটলার ২৯, ইশ সোধি ৩/৫৩, ট্রেন্ট বোল্ট ২/৪৭, গ্রান্ডহোম ১/২৪

নিউজিল্যান্ডঃ ২৩০/৮ (৫০ ওভার) কেন উইলিয়ামসন ১১২*, কলিন মুনরো ৪৯, মিচেল স্যান্টনার ৪১, মইন আলি ৩/৩৬, আদিল রশিদ ২/৩৪, ক্রিস ওকস ২/৪০

ফলাফলঃ ইংল্যান্ড ৪ রানে জয়ী

ম্যাচসেরাঃ মইন আলি (ইংল্যান্ড)

৯৭ ডেস্ক

Read Previous

নিদাহাস ট্রফিতেও নেই সাকিব, বদলি লিটন

Read Next

দারুণ শুরুর পর রিয়াদের ছন্দপতন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share