সিপিএলে ক্রিস গেইলের দলে মাহমুদউল্লাহ

featured photo1 1
Vinkmag ad

আগামী ৮ আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিপিএলে (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) একই দলে খেলবেন ক্রিস গেইল ও মাহমুদউল্লাহ রিয়াদ। সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস ৭০,০০০ ডলারে দলে টেনেছে মাহমুদউল্লাহ রিয়াদকে।

সিপিএলের গত আসরেও সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে খেলেছিলেন ক্রিস গেইল। অধিনায়কত্বের ভারও ছিল তার কাঁধে। আইপিএলে শেষ মুহূর্তে দল পাওয়া ক্রিস গেইলকে সিপিএল ড্রাফটের ১ম রাউন্ডেই ১ লক্ষ ৬০ হাজার ডলার দিয়ে দলে ধরে রাখে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। এছাড়া এভিন লুইস (১ লক্ষ ৩০ হাজার), বেন কাটিং (১ লক্ষ ১০ হাজার), কার্লোস ব্র্যাথোয়েট (৯০ হাজার) দের মতো ক্রিকেটারদের দলে টেনেছে এই ফ্র্যাঞ্চাইজিটি।

গেলবারের আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। অস্ট্রেলিয়ার সাথে টেস্ট দলে না থাকাতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ডাক পেয়েছিলেন মাহমুদউল্লাহ। সিপিএল টুর্নামেন্টের মাঝপথে যোগ দিয়েছিলেন জাতীয় দলের সতীর্থ সাকিব আল হাসানের দল জ্যামাইকা তালাওয়াসে।

259374

কুমার সাঙ্গাকারার নেতৃত্বে তালাওয়াসদের হয়ে ৫ ম্যাচে মাঠে নেমেছিলেন এই অলরাউন্ডার। গত বছরের (২০১৭) ২৬ আগস্ট সেন্ট লুসিয়ার সাথে ম্যাচ দিয়ে সিপিএলে অভিষেক হয় মাহমুদউল্লাহর। অভিষেকে ম্যাচে অবশ্য মনে রাখার মত কিছু করার সুযোগ পাননি তিনি। সেই ম্যাচে বল করার সুযোগ না হলেও ছয় নাম্বারে ব্যাট করতে নেমে ১ বলে ১* রানে অপরাজিত থেকে ৬ উইকেটের জয় দিয়েই অভিষিক্ত হন ক্যারিবিয়ান লিগে।

এরপর ব্যাটহাতে গ্রুপ পর্বের ম্যাচে ত্রিনবাগো নাইট রাইডার্সের সাথে ৬ ও গায়নার সাথে করেন ১ রান। নিজের ৩ নাম্বার ম্যাচে সেন্ট কিটস এন্ড নেভিসের সাথে সুযোগ হয়নি ব্যাটিংয়ে নামার। এরপর এলিমিনিটর ম্যাচে ৩ রান করেন গায়ানার সাথে। ব্যাটিংয়ের মত বলহাতে এতটা অনুজ্জ্বল ছিলনা রিয়াদ। ৩ ম্যাচে বল করার সুযোগে নিয়েছেন সমান ৩ উইকেট। সিপিএলে মাহমুদউল্লাহর খেলা ৫ ম্যাচে ৩ হার ও ২ জয়ে এলিনিমিটরে খেলেই থামে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সেবারের সিপিএল যাত্রা।

সিপিএলে মাহমুদউল্লাহর পরিসংখ্যানঃ

ম্যাচ ৫ঃ  জয় ২, হার ৩

রান ১৩, ব্যক্তিগত সর্বোচ্চ ৬

উইকেট ৩, সেরা বোলিং ৪-০-২৫-৩

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

সিপিএলে নতুন দলে সাকিব

Read Next

পিএসএল অভিষেকেও ব্যাট হাতে ব্যর্থ সাব্বির

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share