রাজশাহী কিংসের নতুন কোচ ড্যানিয়েল ভেটরি

ড্যানিয়েল ভেট্টোরি
Vinkmag ad

‘ক্রিকেট হলো ভদ্রলোকের খেলা’ এই কথার এক বড় বিজ্ঞাপন সাবেক কিউই অধিনায়ক ড্যানিয়েল ভেটরি। নিজে না খেললেও যুক্ত আছেন ফ্র্যাঞ্চাইজি লিগ গুলোর সাথে। এটার জন্য তার দর একটু চড়া। নিজের মতো কোচিং পেশায়ও সাফল্য পেয়েছেন এবার যুক্ত হলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের সাথে। বিপিএলে আগামি মৌসুমের জন্য তাকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে রাজশাহী কিংস।

vettori

অনেক দিন হলো আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন। নিউজিল্যান্ডের এই কিংবদন্তি কিউই অলরাউন্ডার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচ, বিগ ব্যাশে ব্রিজবেন হিটের কোচ এবং ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে মিডলসেক্সের কোচ। তার বিচক্ষণ ক্রিকেট জ্ঞান সমাদৃত সবখানে। মাঠের মতোই কোচিং পেশায় তার স্মার্ট পেজেন্টেশন তাকে নিয়ে গেছে অন্য লেভেলে। আর বিপণনের এই যুগে তাই তার চাহিদা আকাশচুম্বী।

বিপিএলে নিজেদের আবির্ভাবে রাজশাহী কিংস চমক দেখালেও গত মৌসুমে তাদের ভরাডুবি নতুন করে ভাবিয়েছে টিম ম্যানেজমেন্টকে। তাই গত দুই আসরের কোচ সারওয়ার ইমরানের পরিবর্তে ভেটরিকে তাই নিয়োগ দিয়েছে রাজশাহী কিংস কর্তৃপক্ষ।

ড্যানিয়েল ভেটরির নিয়োগ প্রসঙ্গে দলের প্রধান নির্বাহী তাহমিদ হক বলেন, “ইমরান ভাই যথেষ্ট ভালো কাজ করেছেন। তার প্রতি শ্রদ্ধার অভাব নেই আমাদের। তবে আমরা অনুভব করছিলাম, এই সংস্করণের জন্য সত্যিকারের বিশেষজ্ঞ একজন কোচ প্রয়োজন। তেমন একজনকে খুঁজতে গিয়েই ভেটোরি আমাদের পছন্দের তালিকার শীর্ষে চলে আসে। সব টি-টোয়েন্টি লিগেই তার চাহিদা প্রবল। আমাদের মনে হয়েছে, এই সংস্করণের কোচিংটা তিনি ভালো বোঝেন।”

“আরও একটা দিক থেকে ভেটোরিকে আমাদের পছন্দ হয়েছে। আমাদের দলটায় আমরা কিন্তু খুব জাঁকজমক বা ডামাডোল পছন্দ করি না। আড়ালে নিজেদের মত থেকে কাজটা করে যেতে চাই। ভেটোরির ব্যক্তিত্ব সেদিক থেকে আমাদের দলের সঙ্গে খুব মানিয়ে যায়।”

রাজশাহী কিংস সব সময়ই দলে তারুণ্যের প্রাধান্য দিয়ে থাকে। এবারও তার ব্যতিক্রম হবে না বলে জানান মিঃ তাহমিদ।

৯৭ ডেস্ক

Read Previous

ডিকওয়েলাকে বাদ রেখেই দল ঘোষণা শ্রীলঙ্কার

Read Next

এখনো ছন্দে ফেরেনি সৈকতঃ খালেদ মাহমুদ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share