রিচার্ড পাইবাসই হচ্ছেন বাংলাদেশের কোচ!

bd f
Vinkmag ad

গতবছর দক্ষিণ আফ্রিকা সফর শেষের পর বিপিএল চলাকালীন হঠাত করেই বিসিবি’র প্রধান কোচের পদ থেকে ইস্তফা দিয়ে সরে দড়ায় বাংলাদেশের ততকালিন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এরপর থেকে ফাকা পড়ে থাকা সেই পদে কখনো বা টেকনিক্যাল ডিরেক্টর, কখনো বা অন্তবর্তীকালীন কোচ দিয়ে কাজ চালাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই পদেই এবার পাকাপাকি ভাবে নিয়োগ দেওয়া হচ্ছে টাইগারদের সাবেক গুরু রিচার্ড পাইবাসকে।

ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের সাথে লঙ্কারদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে নাস্তানাবুদ হওয়ার পর বোর্ড কর্মকর্তারা ভালোভাবেই উপলব্ধি করেছেন বাংলাদেশের ক্রিকেটারদের জন্য একজন কড়া হেডমাস্টার খুব করে দরকার এই সংকটপূর্ণ মুহূর্তে। যে’কিনা চন্ডিকার মত গাইড করবে পুরো দলটাকে, ক্রিকেটারদেরকে নিয়ন্ত্রণ করবেন শক্তহাতে। সে’জন্যই হয়তো রিচার্ড পাইবাসকে এগিয়ে রেখেই পরবর্তী কোচ হিসেবে তাকেই নিয়োগ দিতে যাচ্ছে বিসিবি।

সেই সিরিজের পর পরেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘খুব দ্রুতই জাতীয় দলের কোচ নিয়োগ করা হবে।’

বিসিবি বসের সেই কথা অনুযায়ী দ্রুততম সময়ের মধ্যেই কোচ নির্ধারণ করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই আসনে বসাচ্ছেন রিচার্ড পাইবাসকেই, এমনটাই জানা গেছে বোর্ডের একটি বিশ্বস্তসূত্রের খবর থেকে। খুব শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে বোর্ডের তরফ থেকে। আসছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ নিদাহাস ট্রফি থেকে দল ঘুরে আসার পরেই বাংলাদেশ দলের দায়িত্ব নেয়ার সম্ভাবনা বেশি পাইবাসের।

এই চুক্তিটা হয়ে গেলে টাইগার ক্রিকেটে পাইবাসের জন্য এইটা হবে প্রত্যাবর্তন। কেননা পাইবাস এর আগেও ছিলেন বাংলাদেশের কোচ হিসাবে, তবে সেইটা মাত্র ৫ মাসের জন্য। ২০১২ সালের ৩০ মে বাংলাদেশের কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন তিনি, মাত্র ৫ মাস যেতে না যেতেই চুক্তি ভঙ্গের অভিযোগ তুলে তিনি সরে দাঁড়ান বাংলাদেশের কোচিংয়ের চাকরি থেকে। দ্বিতীয় মেয়াদে বাংলাদেশে কাজ করতে আসা পাইবাস এবার নিশ্চয় তার চুক্তির বিষয়াধি চূড়ান্ত করেই তবে আসবেন।

৯৭ ডেস্ক

Read Previous

বাড়ছে বাংলাদেশ ‘এ’ দলের ব্যস্ততা

Read Next

ডিকওয়েলাকে বাদ রেখেই দল ঘোষণা শ্রীলঙ্কার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share