মিরপুরের ডিমেরিটের বিরুদ্ধে আপিল করেছে বিসিবি

শের-ই-বাংলা
Vinkmag ad

বাজে পিচ ও আউটফিল্ডের জন্য আগে দু’দফা আইসিসির সর্তকতাসহ ‘পুওর’ তকমা পেয়েছে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, সাথে জুটেছে তিন ডিমেরিট পয়েন্ট। সেই ডিমেরিটের বিপক্ষেই আপিল করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। আগামী ১৪ মার্চ কথা আছে এনিয়ে শুনানি অনুষ্ঠিত হওয়ার।

images 25

আইসিসির নিয়ম অনুযায়ী ৫ বছরে মধ্যে পাঁচ ডিমেরিট পয়েন্ট পেলে এক বছরের জন্য নিষিদ্ধ হবে সেই ভ্যেনু। এরই মধ্যে মিরপুর পেয়ে গেছে তিন ডিমেরিট পয়েন্ট। ফলে বাংলাদেশ ক্রিকেটের অমন ব্যস্ত ভ্যেনুর ভবিষ্যত নিয়ে রয়েছে শঙ্কা। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) এর দেওয়া এই ডিমেরিট পয়েন্ট পছন্দ হয়নি বিসিবির। সেজন্যই এর বিরুদ্ধে আপিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সেই আপিলেরই শুনানি অনুষ্ঠিত হবে আগামী ১৪ মার্চ। যেখানে উপস্থিত থাকবেন আইসিসির ক্রিকেট জেনারেল ম্যানেজার জিওফ অ্যাল্লারডাইস ও ক্রিকেট কমিটির প্রধান অনিল কুম্বলে।

গত বছরের আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচে বাজে আউটফিল্ডের জন্য মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামকে দুটি ডিমেরিট পয়েন্ট দিয়েছিল আইসিসি। এরপর সর্বশেষ বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় টেস্টটি আড়াই দিনের মধ্যেই স্বাগতিকরা ২১৫ রানে হারে। পুরো ম্যাচে দু’দলের চার ইনিংস মিলিয়ে ৪০ উইকেটের বিপরীতে রান আসে মাত্র ৬৮১, ছিলোনা কোন ব্যক্তিগত শত রানের ইনিংস।

ওই টেস্টের প্রথম দিন থেকেই অনিয়ন্ত্রিত বাউন্স ও টার্নের কারণে ব্যাটসম্যানরা কোনো সুযোগই পাননি তাদের স্কিল প্রদর্শন করতে। এমনটি জানিয়ে ম্যাচ রেফারি ডেভিড বুন শের-ই-বাংলার পিচকে আবার ‘পুওর’ আখ্যা দিলে, স্টেডিয়ামকে দেওয়া হয় আরো একটি ডিমেরিট পয়েন্ট।

৯৭ ডেস্ক

Read Previous

নিদাহাস ট্রফিতে অনিশ্চিত সাকিব

Read Next

বাড়ছে বাংলাদেশ ‘এ’ দলের ব্যস্ততা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share