আমি মনে করি মাশরাফি খেলতে পারলে খুব ভালো হতোঃ সালাউদ্দিন

মাশরাফি
Vinkmag ad

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে মাশরাফির বিদায়টা প্রায় একবছর হতে চললো। শ্রীলঙ্কাতে বিদায় বলে দেওয়া মাশরাফিকে আবার শ্রীলঙ্কা সিরিজেই ফেরাতে কম জল ঘোলা হলো না! শেষ পর্যন্ত না ফেরাটাকেই শ্রেয় মনে করেছেন নড়াইল এক্সপ্রেস। জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের এই ফরম্যাটে আর ফেরার ইচ্ছে নেই তার। তবে আসছে নিদাহাস ট্রফির শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মাশরাফি থাকলে বাংলাদেশের বোলিং আক্রমণ আরও সমৃদ্ধ হতো বলে মত দেশ সেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিনের।

mash 39

ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করনে মাশরাফিকে কতটা জরুরি সেটা ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে টাইগাররা নাস্তানাবুদ হয়ে যাবার পর বেশ ভালো করেই উপলব্ধি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই উপলব্ধিটা শুধুই কি বিসিবির! বাংলাদেশ দলের সমর্থক থেকে শুরু করে গোটা দেশটাই অনুভব করেছে মাঠে মাশরাফির অনুপস্থিতি। সেই মাশরাফি যে একজনই, সেই উপলব্ধি দেশের ঘরোয়া ক্রিকেটের স্বনামধন্য কোচ মোহাম্মদ সালাউদ্দিনেরও।

চলছে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের আসর। সেখানেই আবাহনীর হয়ে দারুন ছন্দে আছেন বাংলাদেশ ওয়ানডে দলের এই অধিনায়ক। চলতি ডিপিএলে এখন পর্যন্ত মাশরাফি ৬ ম্যাচ খেলে নিয়েছেন ১৫ উইকেট! গাজী গ্রুপ ক্রিকেটার্সের কোচ সালাউদ্দিন তাই খুব কাছ থেকেই মাশরাফি এমন আগুনে পারফরম্যান্স দেখছেন।

তাই মাশরাফি প্রসঙ্গে সালাউদ্দিন বলেন, ‘আমি মনে করি মাশরাফি সেখানে খেলতে পারলে খুব ভালো হতো। কারন ঘরোয়া ক্রিকেট তাকে (মাশরাফি) দেখার পর আমার কাছে মনে হয়েছে সে আমাদের পেস অ্যাটাকের স্তম্ভ। মুস্তাফিজ তো ভালো করছে, মাশরাফি থাকলে একটা অভিজ্ঞতাসম্পন্ন বোলার থাকতো। মুস্তাফিজ কিন্তু সাধারণত নতুন বলে কম বল করে না, যেইটা মাশরাফি করে।’

তিনি আরো যোগ করে বলেন, ‘আমাদের আসলে নতুন বলে তেমন স্ট্রাইক বোলার নেই। মাশরাফি থাকলে অবশ্যয় খুব ভালো হতো। তারপরও আমি বলবো, খুব বেশি বোলার আমাদের নেই যারা আসলে টি-টোয়েন্টিতে ভালো বল করবে।’

৯৭ ডেস্ক

Read Previous

শুভাগত’র সেঞ্চুরি ছাপিয়ে মাইশুকুরের ব্যাটিং

Read Next

নিদাহাস ট্রফিতে অনিশ্চিত সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share