ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আফগানিস্তানের নতুন বার্তা

featured photo1 50
Vinkmag ad

রঙিন পোষাকে দুটি বিশ্বকাপ যাদের দখলে তাদের এখন বিশ্বকাপের টিকেটের জন্য লড়তে হচ্ছে নবীন এক দলের সাথে। আসলে সময়ের পালাবদলে সাম্রাজ্য হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ এখন সংগ্রাম করছে নিজের অস্তিত্ব রক্ষায়। সেখানে আজ বড় ধাক্কা খেলো বাছাইপর্বের প্রস্তুতি ম্যাচে আফগানস্তানের কাছে হারের লজ্জার মধ্য দিয়ে। আফগানরা ৩০ রানের এক দারুণ জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে।

DWaXOs8W4AAEOMD

হারারের বুলওয়েতে মাঠে বৃষ্টি বিঘ্নিত ম্যাচ ৩৫ ওভার নেমে আসে। সেখানে ৩৫ ওভার শেষে ১৬৩ রান জমা করে আফগানিস্তান। যদিও শুরুটা বেশি ভাল ছিল না অফগানদের। ৭১ রানেই ৮ উইকেট হারিয়ে ফেলে।

এরপরই শেনওয়ারি (৪২*) ও গুলবাদিন নায়েবের (৪৮) ৯১ রানের অভাবনীয় জুটিতে ঘুরে দাঁড়ায় আফগানিস্তান। ৩৫ ওভার শেষে তাদের স্কোরবোর্ডে জমা হয় ১৬০ রান।

বৃষ্টির কারণে ওয়েস্ট ইন্ডিজের জন্য নতুন লক্ষ্য দাঁড়ায়, ১৪০ রান মুজিব-রাশিদের ঘূর্ণি জাদুতে ২৬ ওবার ৪ বলে মাত্র ১১০ রানে অলআউট হয় উইন্ডিজ।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন ওপেনার এভিন লুইস। মারলন স্যামুয়েলসের ব্যাট থেকে আসে ৩৪। ক্রিস গেইল আউট হন মাত্র ৯ রানে করে। এরপর আর কেউ দাড়াতে পারেননি। অফগানরা ম্যাচ জিতে নেয় ৩০ রানে।

৭ রান দিয়ে দুই উইকেট লাভ করেন বিস্ময় বালক রাশিদ খান। দৌলত জাদরান নেন চার উইকেট।

উল্লেখ্য ৪ মার্চ থেকে শুরু জিম্বাবুয়েতে হচ্ছে বিশ্বকাপ বাছাই পর্ব। দুটি গ্রুপে ভাগ হয়ে ১০টি অংশ নিচ্ছে এই বাছাইয়ে। তবে এই বাছাইয়ে ওয়েস্ট ইন্ডিজ ফেভারিট হলেও আফগানিস্তান যে ছেড়ে কথা বলবে না, এই জয় এমন বার্তাই দিয়ে রাখল।

৯৭ ডেস্ক

Read Previous

‘দিগন্ত দেখা হয়নি তবে শহরের ট্রাফিক দেখেছি’

Read Next

খেলার মাঠ থেকে রাজনীতির মাঠে চোখ রাখছেন ওয়ার্নার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share