বেসামালদের আর সামলাবেন না মাশরাফি

super 4
Vinkmag ad

মাশরাফি একজন অধিনায়ক, একজন ভাই, একজন বন্ধু, একজন অভিভাবক আবার একজন টিমমেট। মাঠে বা মাঠের বাইরে পরম স্নেহে আগলে রাখেন সবাইকে। কখনো ধমক আবার কখনো ভালোবাসা দিয়ে খেলার সময় সেরাটা আদায় করে নেন সবার কাছ থেকে। আবার কারো ব্যক্তিগত সমস্যা হলে এগিয়ে আসেন মাশরাফি। তবে এদানিং কিছু ক্রিকেটার মাঠের বাইরে বিতর্কিত কিছু কর্মকান্ডে জড়িয়ে হয়েছে বিতর্কিত। তাদের খারাপ সময়ে মাশরাফি পাশে দাড়ালেও এবার জানিয়ে দিলেন নতুন কোন বিতর্কে জড়ালে তাকে আর পাশে পাবে না কেউ এবং প্রয়োজনে তাদের শাস্তি দাবি করবেন।

super 4 f

হঠাৎ করে দলের ছন্দ পতন। দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজ হারের পর শ্রীলঙ্কার সাথে সবগুলো সিরিজে হার, যেটা নিয়ে উদ্বিগ্ন সবাই। মাশরাফি, সাকিব বিহীন দলের খারাপ পারফরমেন্সের কারণ খুঁজতে গিয়ে বেরিয়ে এসেছে দলে শৃঙ্খলার অভাব। আর এটা থেকে বেরিয়ে আসতে মাশরাফির কড়া হুশিয়ারি।

কিছু ক্রিকেটারের জন্য পুরো দলকে কথা শুনতে হয়। কিছু ক্রিকেটারের বিতর্কিত কার্যকালাপ বাংলাদেশ দলকে ইমেজ সংকটে পড়তে হয়। তাই এটাকে আর বাড়তে দিতে চাননা বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মাশরাফি বৃহস্পতিবার বিকেএসপিতে ৫ উইকেট নিয়ে দলকে জিতিয়ে ওঠার পর আবাহনীর ড্রেসিংরুমে জুনিয়রদের পরামর্শের পরিবর্তে শোনালেন কড়া সমালোচনা ও হুশিয়ারি। তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে, এরপর মাঠের বাইরের কোনো কীর্তিকলাপ করে কেউ সহযোগিতা পাবেন না বরং উল্টো জেল-জরিমানার পক্ষে অবস্থান নেবেন তিনি।

আসলে রুবেল, শাহাদাত, আরাফাত সানি, সাব্বিরকে নিয়ে কম জল ঘোলা হয়নি। কঠিন শাস্তির আগেই তাদের পাশে দাড়িয়েছেন মাশরাফি। তবে সাম্প্রতিক কোন এক ক্রিকেটারের ভিডিও কেলেঙ্কারী ও নতুন এক ক্রিকেটারের প্রেমে ব্যর্থ হয়ে হোটেলে সুইসাইড পিল হাতে নিয়ে ঘোরাফেরা মর্মাহত করেছে সবাইকে। তাই এখনই লাগাম টানার কথা বলছেন অনেকেই। আসলে রাতারাতি তারকাখ্যাতি তাদের পথ হারানোর অন্যতম কারণ বলে মনে করেন মাশরাফি।

বরাবরই দলকে আগলে রাখা একজন মানুষ মাশরাফির হঠাৎ এই রুদ্রমূর্তির কারণ খুঁজতে গিয়ে জানা যায়। দলের সাম্প্রতিক পারফরমেন্স সবার মতো তাকেও ব্যথিত করেছে। দলকে খুব কাছ থেকে দেখেছেন তাই দলের ভালই জন্যই তার এই রাগের কারণ।

সেদিন আবাহনীর ড্রেসিংরুমে মাশরাফির এই রাগের কারণ বর্ণনা করতে গিয়ে বলেন, ‘বলবে না কেন? টিমমেট হিসেবে মাশরাফি কম জনকে এমন বিপদ থেকে উদ্ধার করেনি। কিন্তু আর কত? মাঠের বাইরের এসব ঘটনার প্রভাব মাঠের পারফরম্যান্সে পড়ছে। তা ছাড়া এসব ঘটনায় আমরা একটা হাস্যকর দলেও কি পরিণত হচ্ছি না?’

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের পেসাররা স্কিলে অনেক পিছিয়ে: তাসকিন

Read Next

নিদাহাস ট্রফির জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share