বাংলাদেশের পেসাররা স্কিলে অনেক পিছিয়ে: তাসকিন

taskin f
Vinkmag ad

হঠাৎ যেন খেই হারিয়ে ফেলেছে বাংলাদেশের পেসাররা। যেখানে অন্য দেশের পেসারররা ম্যাচের মোড় ঘুরিয়ে দিছে সেখানে এদের পেসাররা অনেক পিছিয়ে। আর এটার কারণ খুঁজতে গিয়ে দেশের ডানহাতি পেসার তাসকিন আহমেদ জানালেন অনেক কিছুই। তবে তার মধ্যে আলাদা করে বললেন স্কিলের ঘাটতির কথা।

Taskin

দেশের মাটিতে বরাবরই ম্রিয়মাণ পেসারদের পারফরমেন্স। কিন্তু পেসারদের বধ্যভূমি দক্ষিণ আফ্রিকায় গিয়েও ব্যর্থ হয়েছে তারা। আসলে তারা মাঠে পরিকল্পনার বাস্তবায়ন ঘটাতে পারছেন না। আর জন্য দায়ী মানসিকতা ও স্কিলের অভাব।

পেসারদের ছন্দ ফেরাতে বিসিবি নানা কর্মসূচী হাতে নিয়েছে। বর্তমানে ১৪ পেসারকে নিয়ে বিশেষ ক্যাম্প শুরু করেছে। আর সেখানে শুধরে দেওয়ার দায়িত্বে আছেন বোলিং কোচ গ্রেট ওয়েস্ট ইন্ডিয়ান পেসার কোর্টনি ওয়ালস।

বাংলাদেশের পেসারদের স্কিল নিয়ে কথা বলতে গিয়ে তাসকিন জানান, “অযথা কোচদের দোষ দিয়ে লাভ নাই, সমস্যা আমাদের নিজেদের স্কিলে। কোচরা ঠিক মতোই পরিকল্পনা করছেন, ঠিক উপদেশ দিচ্ছেন, ঘাটতি আমাদের বোলারদের।”

Walsh Pacers 3
পেস বোলিং কোচ ওয়ালসের নেতৃত্বে চলছে পেসারদের বিশেষ ক্যাম্প

এটা থেকে উত্তরের পথ বাতলে দিলেন তাসকিন নিজেই। তিনি বলেন, “এটা আমাদেরই ঠিক করতে হবে। বাড়তি পরিশ্রম করতে হবে। বোলিং অ্যাকশন বা টেকনিকে ঝামেলা আছে কি না দেখতে হবে। নিজেদের মনোযোগ ঠিক করতে পারলে আর পরিশ্রম করলে সব ঠিক হয়ে যাবে।”

তাসকিন এই ক্যাম্প নিয়ে বেশ আশাবাদী। কারণ এই ক্যাম্পে প্রত্যেক পেসারকে আলাদাভাবে সময় দেওয়া হচ্ছে, তাদের সমস্যা নিয়ে নিবিড়ভাবে কাজ করছেন কোচ।

৯৭ ডেস্ক

Read Previous

জয় দিয়ে সফর শেষ করলো ভারত

Read Next

বেসামালদের আর সামলাবেন না মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share