জয় দিয়ে সফর শেষ করলো ভারত

india feature
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিলো ভারত। শনিবার রাতে (২৪ ফেব্রুয়ারি) শেষ টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকা কে ৭ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ভারত।

india

শেষ ম্যাচে নিয়মিত অধিনায়ক কোহলিকে রাখা হয়েছিল বিশ্রামে। তাই টস করতে নামেন রোহিত শর্মা। কেপ টাউনের নিউল্যান্ডসে  টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন ভারপ্রাপ্ত অধিনায়ক। দ্বিতীয় উইকেটে ধাওয়ানের সঙ্গে রায়নার ৬৫ রানের জুটি দলকে এগিয়ে নেয়।

রায়না আউট হিন ২৭ বলে ৪৩ রানের ইনিংস খেলে। মানিশ আউট হওয়ার পর ধাওয়ান ফেরেন রান আউট হয়ে। ধাওয়ান ৪০ বলে ৪৭ রান করেন। এই সফরে ব্যর্থ হার্ডিক এদিনও বেশি কিছু করতে পারেননি। ১৭ বলে ২১ রান করে আউট হন। শেষের দিকে আর তেমন কেউ কিছু করতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১৭২ রান।

দক্ষিণ আফ্রিকার হয়ে জুনিয়র ডালা ৩৫ রানে ৩ উইকেট নেন। ক্রিস মরিস ২ উইকেট নেন ৪৩ রানে।

১৭৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই পিছিয়ে পড়ে দক্ষিণ আফ্রিকা। তৃতীয় ওভারে ফিরে যান রিজা হেনড্রিকস। ভারতীয় বোলারদের টাইট লাইন লেন্থ আকটে রাখে রানের চাকা। ডেভিড মিলার ও দুমিনিকে রানের জন্য সংগ্রাম করতে হয়েছে। দলীয় দশ ওভারে রান দাঁড়ায় মাত্র ৪৫। আর এখান থেকে ফিরে আসতে পারেনি আফ্রিকা।

এদিন ওপেন করতে নাম মিলার ২৩ বলে ২৪ রান করে ফিরে যান। আগের ম্যাচে ঝড় তোলা হাইনরিখ ক্লাসেন ফিরেন দ্রুত। পঞ্চাশ ছোঁয়ার পর ফিরে যান দুমিনি। ৪১ বলে খেলা অধিনায়কের ৫৫ রানের ইনিংসটি গড়া তিনটি ছক্কা ও দুটি চারে। শেষ চার ওভারে স্বাগতিকদের দরকার ছিল ৬৪ রান।

ফারহান বেহারডিনকে সাথে নিয়ে দলকে দারুণভাবে লড়াই এ ফেরান অভিষিক্ত ইয়াঙ্কার। মাত্র ৩.৩ ওভারে দুই জনে ষষ্ঠ উইকেটে গড়েন ৫১ রানের জুটি। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৯ রান কিন্তু তারা তুলতে পারে মাত্র ১১ রান। ভারত ম্যাচ জিতে নেয় ৭ রানে। অভিষিক্ত ইয়াঙ্কার করেন ২৪ বলে ৪৯ রান।

সেই ওভারে ভুবনেশ্বর দেন কেবল ১১ রান।


সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ২০ ওভারে ১৭২/৭ ; রোহিত ১১, ধাওয়ান ৪৭, রায়না ৪৩, পান্ডে ১৩, পান্ডিয়া ২১, ধোনি ১২, কার্তিক ১৩,

মরিস ২/৪৩, ডালা ৩/৩৫, শামসি ১/৩১

দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ১৬৫/৬; হেনড্রিকস ৭, মিলার ২৪, দুমিনি ৫৫, ক্লাসেন ৭, ইয়ঙ্কার ৪৯, মরিস ৪, বেহারডিন ১৫*;

ভুবনেশ্বর ২/২৪, বুমরাহ ১/৩৯, ঠাকুর ১/৩৫ পান্ডিয়া ১/২২, রায়না ১/২৭, প্যাটেল ১/১৬

ফলাফল ভারত ৭ উইকেটে জয়ী এবং
তিন ম্যাচের সিরিজে ২-১তে জয়ী তারা।

ম্যান অব দ্য ম্যাচ সুরেশ রায়না

ম্যান অব দ্য সি সিরিজ  ভুবনেশ্বর কুমার

৯৭ ডেস্ক

Read Previous

অজিদের বিরুদ্ধে টেস্ট দলে দক্ষিণ আফ্রিকার নতুন দুই মুখ

Read Next

বাংলাদেশের পেসাররা স্কিলে অনেক পিছিয়ে: তাসকিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share