নিদাহাস ট্রফিতে বাংলাদেশকে এগিয়ে রাখছেন মাঞ্জরেকার

sanjay
Vinkmag ad

দিনক্ষণ চূড়ান্ত, অপেক্ষা ৬ মার্চের। এ দিনেই শ্রীলঙ্কার মাটিতে পর্দা উঠছে আলোচিত নিদাহাস ট্রফির। টি-টোয়েন্টি ফর্মেটের এই টুর্নামেন্টে স্বাগতিক শ্রীলঙ্কা ও ভারতের সাথে খেলবে বাংলাদেশ। কোন দলের এই টুর্নামেন্টে ভাল করার সম্ভাবনা সেটা নিয়ে ইতোমধ্যে আলোচনা শুরু করে দিয়েছেন ক্রিকেট বোদ্ধারা। এই আলোচনায় যোগ দিলেন জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার। তিনি সাফ জানিয়ে দিলেন স্বাগতিক শ্রীলঙ্কা থেকে অনেক এগিয়ে বাংলাদেশ।

Sanjay Manjrekar

দেশের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে এই ত্রিদেশীয় সিরিজ আয়োজন করছে শ্রীলঙ্কা। যদিও এবার এই টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি সংস্করনে। শ্রীলঙ্কা-ভারত ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে ৬ মার্চ। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে ৮ মার্চ ভারতের সাথে। যদিও মাঞ্জরেকারের কাছে ভারত এই টুর্নামেন্টের হট ফেভারিট কিন্তু বাংলাদেশেরও দারুণ সম্ভাবনা দেখছেন এই ক্রিকেট ধারাভাষ্যকার।

সঞ্জয় মাঞ্জরেকার থাকেন কমেন্ট্রিবক্সে তাই ক্রিকেটকে খুব কাছ থেকে দেখেন। তাই একটি দলের উন্নতি বা অবনতি ভালভাবেই বুঝতে পারেন। তাই বাংলাদেশের গল্প তার ভালভাবেই জানান। সময়ের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশ এগিয়েছে অনেক পথ। এখন তারা যে কোন দলকে হারায়। আর বাংলাদেশের এই উন্নতি চমৎকৃত করেছে মাঞ্জরেকারকে। তিনি ভারতের জজনপ্রিয় দৈনিক ‘টাইমস অফ ইন্ডিয়া’তে নিজের কলামে জানান,


“নিদাহাস ট্রফি দিয়ে বাংলাদেশের আরেকবার সুযোগ এসেছে বিশ্বের সবচেয়ে বেশি ক্রিকেট দর্শক, ভারতের সামনে নিজেদের সামর্থ্য তুলে ধরার। গত কয়েক বছরে বাংলাদেশ ধীরে ধীরে শক্তিশালী দলে পরিণত হয়েছে, তাদের খেলোয়াড়রা মানসিকভাবে যেমন উন্নতি করেছে, তেমনি ফিটনেস, বিশেষ করে নিজেদের প্রতি আত্মবিশ্বাসী হয়েছে।”

Bangladesh Cricket Team

দেশের মাটিতে বাংলাদেশ রীতিমত ভয়ঙ্কর দল। তারা এখন যে কোন দলের জন্য চ্যালেঞ্জ। তাদের এই উন্নতির গ্রাফ দিন দিন ঊর্ধমুখি। যা মাঞ্জরেকারে অভিভূত করেছেন।

‘‘বিদেশের মাটিতে ছাপ ফেলতে আরও অনেকটা পথ যেতে হবে তাদের, এই জায়গায় ভারতের সঙ্গে তাদের খুব বেশি পার্থক্য নেই। এই ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশকে আমি দ্বিতীয় শক্তিশালী দল হিসেবে দেখছি।’ যুক্তিও উপস্থাপন করেছেন তিনি, ‘সাকিব (আল হাসান) ও মোস্তাফিজ (মোস্তাফিজুর রহমান) তাদের বিশ্বমানের দুজন খেলোয়াড়, যারা ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। তাছাড়া শুধু তারাই নন, এমনকি নিজের ছন্দে থাকলে তামিম ইকবালও হতে পারেন একেবারে অন্যরকম।’’

৯৭ ডেস্ক

Read Previous

লাইভঃ পিএসএলে মুস্তাফিজের অভিষেক ম্যাচ

Read Next

রোহিত শর্মার নেতৃত্বে নিদাহাস ট্রফিতে ভারতের নতুন দল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share