ওয়েস্ট ইন্ডিজের পেস ডিপার্টমেন্টের হেড আলফনসো থমাস

alfonso thamas
Vinkmag ad

এক সময়ের মহা প্রতাপশালী ওয়েস্ট ইন্ডিজ দল জৌলুস হারিয়ে এখন রুগ্ন প্রায়। হারিয়েছে বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা। জিম্বাবুয়েতে বসতে যাচ্ছে বিশ্বকাপ বাছাইপর্ব। যেখানে প্রতিনিধিত্ব করবে ওয়েস্ট ইন্ডিজ দল। আর সেখানে ভাল করতে দলের বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার পেসার আলফনসো থমাসকে।

thomas

প্রোটিয়াদের হয়ে একটি আন্তর্জাতিক ম্যাচ খেললেও থমাসের ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ক্যারিয়ারের অনেক বছর কাউন্টি ক্রিকেট খেলেছেন। সামারসেটের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তার নাম সবার উপরে। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬৪ ম্যাচে ৫৪৭টি উইকেট দখল করেন আলফনসো। সীমিত ওভারে তার নামের পাশে ৩৯৪ ম্যাচে ৪৮২ উইকেট। ওয়ানডেতে ১৬৯ ম্যাচে ২১৯ আর টি-টোয়েন্টিতে সব মিলিয়ে ২২৫ ম্যাচে ২৬৩।

 

ক্যারিয়ার এক মাত্র অন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০০৭ সালের ফেব্রুয়ারিতে জোহানেসবার্গে পাকিস্তানের বিপক্ষে। সেই ম্যাচে দারুণ পারফরমেন্স করেও দল থেকে বাদ পড়েন। সেই ম্যাচে তিনি ২৫ রান ৩ উইকেট লাভ করে।

উল্লেখ্য আগামী ৪ মার্চ থেকে জিম্বাবুয়েতে  ১০ দলের অংশগ্রহণে শুরু হবে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্ব। বাছাই পর্বের সেরা দুই দল টিকিট পাবে বিশ্বকাপের মূল পর্বে খেলার।

৯৭ ডেস্ক

Read Previous

নিদাহাস ট্রফিতে দেখা মিলবে না কোহলিদের!

Read Next

ডিপিএল মাতাতে ইউসুফ পাঠান এখন ঢাকায়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share