নিদাহাস ট্রফিতে দেখা মিলবে না কোহলিদের!

kohli team
Vinkmag ad

ভারতীয় দল এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায়। কারণ লম্বা সফরে তিন টেস্ট, ছয় ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টির শিডিউল নিয়ে প্রায় দুই মাসের মত লম্বা সফরে গেছে তারা। কিন্তু কয়েকদিন পরেই শ্রীলঙ্কায় বসতে যাচ্ছে ত্রিদেশীয় নিদাহাস ট্রফি, যেখানে বাংলাদেশ ও শ্রীলঙ্কার সাথে অংশ নেওয়ার কথা ভারতেরও। কিন্তু দীর্ঘ ভ্রমন ক্লান্তি না কাটিয়েই ভারত মাঠে নামতে চায় না। এ জন্য হয়তো নতুন এক ভারতীয় দল দেখা যেতে পারে নিদাহাস টেফিতে।

kohli

কিছু দিন পরেই মাঠে গড়াচ্ছে আইপিএল। এই সময়ে নিজেদের ফিট রেখে মাঠে নামতে ভারতীয় ক্রিকেটাররা বাড়তি ঝুঁকি নিতে চায় না। তাই দক্ষিণ আফ্রিকা সফরের পর ভারতীয় দলের খেলোয়াড়দের বিশ্রামে পাঠানো হতে পারে। কিন্তু আগেই কথা দেওয়া শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে সন্তুষ্ট রাখতে একটা দল পাঠাতে চায় ভারত। তবে সেটা দ্বিতীয় সারির দল। বিসিসিআই এমনটাই প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

ভারতীয় বোর্ড নিদাহাস ট্রফিতে খেলতে সিনিয়র ক্রিকেটারদের স্বাধীনতা দিয়েছে। কেউ চাইলে খেলতে পারবে। আবার চাইলে নিজের নাম প্রত্যাহার করে নিতে পারবে। এইটি সূত্র জানিয়েছে অধিনায়ক কোহলি খেলবেন না এই টুর্নামেন্টে। পেসার ভুবনেশ্বর কুমার এবং জসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেওয়ার চিন্তা করছে ভারতীয় বোর্ড। তাই সাদা চকচকে বল হাতে দেখা যেতে পারে মহম্মদ সিরাজ ও বাসিল থাম্পিকে। জয়দেব উনাড়কট ও শার্দুল ঠাকুর থাকতে পারেন দলে।

রোহিত শর্মা কিংবা আজিঙ্কা রাহানেকে অধিনায়ক করা হতে পারে। সেক্ষেত্রে টপ অর্ডারে সুযোগ মিলতে পারে মায়াঙ্ক আগরওয়ালের। দলে ফিরতে পারে স্পিনিং অলরাউন্ডার আকসার প্যাটেল। সাথে থাকবেন ওয়াশিংটন সুন্দরও।

৯৭ ডেস্ক

Read Previous

১৪ পেসারের জন্য বিশেষ ক্লাস

Read Next

ওয়েস্ট ইন্ডিজের পেস ডিপার্টমেন্টের হেড আলফনসো থমাস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share