অনুশীলনে ফিরেছেন সাকিব

featurhoto1
Vinkmag ad

গেল ২৭ জানুয়ারি মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজ চলাকালীন সময়ে শ্রীলঙ্কার সাথে ম্যাচে আঙুলের ইনজুরিতে পড়ে আর মাঠে নামা হয়নি সাকিবের। সেই চোটেই মিস করেছেন ঘরের মাঠে লঙ্কানদের সাথে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। বাম হাতের সেই আঙুলের ব্যথা এখনো পুরোপুরি ভাল না হলেও সেরে গেছে ৭০ ভাগই, আর তাতেই অনুশীলনে ফিরেছেন সাকিব।

shakib 20180130120026

পুরোপুরি ফিট হতে এখনো সময় লাগবে চার-পাঁচ দিনের মত। যেহেতু চোট অনেকটাই সেরে উঠেছে সেহেতু দীর্ঘদিন পর আজ (বৃহস্পতিবার) অনুশীলনে নেমেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। এদিন ব্যাটিং কিমবা বোলিং কোনটাই করেননি সাকিব। তবে মিরপুরের জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে রানিং ও জিমে দুই ঘণ্টা ঘাম ঝড়িয়েছেন তিনি। রানিং শুরু করেছেন সকাল ১১টা থেকে, এক ঘণ্টা রানিং শেষে এসেছেন বিসিবির জিমনেশিয়ামে। সেখানেও সময় দিয়েছেন একঘণ্টার মত।

এদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরীর কাছে সাকিবের চোটের উন্নয়ন সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘সাকিব তুলনামূলক অনেক দ্রুতই সেরে উঠেছে। আঙ্গুলের ব্যথা এখন ৭০ ভাগই সেরে গেছে ওর। যেহেতু বোলিংয়ের সময় ওর ওই আঙুলটি তেমন ব্যবহৃত হয় না, সেহিসাবে সে চাইলে এখনি বল করতে পারে। তবে ব্যাটিং শুরু করতে এখনো ৪-৫ দিন সময় লাগবে।’

এই ইনজুরির কারণে জাতিয় দলের পাশাপাশি এবারের ঢাকা লিগে মোহামেডানের হয়েও এখনো মাঠে নামা হয়নি সাকিবের। তবে দ্রুত সেরে উঠে অনুশীলনে ফেরাতে আগামী ৬ মার্চ থেকে শ্রীলঙ্কায় শুরু হতে যাওয়া নিদাহাস ট্রফিতে এই টাইগার অলরাউন্ডারের অংশগ্রহণ নিয়ে আর তেমন কোন সংশয় থাকছে না বললেই চলে।

ত্রিদেশীয় সেই সিরিজে সাকিব থাকলেও আগামী ২৬ মার্চ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ডিপিএলে এমন হাইভোল্টেজ ম্যাচে আবাহনীর বিপক্ষে মোহামেডানের হয়ে সাকিব মাঠে নামতে পারবেন কিনা তা নিশ্চিত করে বলেননি দেবাশীষ চৌধুরী।

পুরো ব্যাপারটি সাকিবের উপর ছেড়ে দিয়ে তিনি বলেন, ‘ত্রিদেশীয় সিরিজে সে নিশ্চিতভাবেই খেলতে পারবে। তবে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আবাহনীর সাথে ম্যাচে খেলতে পারবে কি না সেটা এখনই বলা যাচ্ছে না। পুরো বিষয়টা নির্ভর করছে তার ওপর। সে যদি খেলার বিষয়ে আত্মবিশ্বাসী থাকে, আমাদের কোনো সমস্যা নেই।’

৯৭ ডেস্ক

Read Previous

মাশরাফি ও আবাহনীর ‘৫’

Read Next

১৪ পেসারের জন্য বিশেষ ক্লাস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share