মিরাজ-সানজামুলের ব্যাটে ঝড়

featured photo1 55
Vinkmag ad

ব্যাট হাতে কতটা কার্যকরী তা আগেই প্রমাণ দিয়ে এসেছেন মেহেদী হাসান মিরাজ। চট্টগ্রাম টেস্টে অভিষেকে বল হাতে অনুজ্জ্বল সানজামুলও জানান দিয়েছিলেন ব্যাট হাতে বেশ ভালই পারদর্শী তিনি। আজ সাভারে আবাহনীর হয়ে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন এই দুই ক্রিকেটার। আর তাতে লড়াই করার জন্য যথেষ্ট পুঁজি পেয়েছে আবাহনী লিমিটেড।

227fc967708cd016694392f04f5d05c7 5994a4b29aa9c horz

সাভারে বিকেএসপির (বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠান) ৪ নম্বর গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাট করতে নামে নাসির হোসেনের দল (আবাহনী)। দুই ম্যাচে ম্যাচসেরার পুরষ্কার জেতা সাইফ হাসান এদিন ফেরেন দ্রুত (৮ রান করে)। সাইফকে বোল্ড করে সাজঘরে পাঠান আবু জায়েদ রাহি। নাজমুল হোসেন শান্ত ১ রান করে সাইফের পথে হাঁটেন। তাঁকে বোল্ড করেন সোহাগ গাজী। এরপর অধিনায়ক নাসির হোসেন ১১ ও মোহাম্মদ মিঠুন ১৪ রান করে ফিরলে ৭৮ রানেই ৪ উইকেট হারিয়ে বসা আবাহনী বিপদে পড়ে। সেখান থেকে উদ্ধার কাজ সারেন এনামুল হক বিজয় ও মোসাদ্দেক হোসেন সৈকত। ৫ম উইকেট জুটিতে ১১১ রান তোলেন এই দুজন। বিজয় ১১৬ রান করে আউট হলে ভাঙে এই জুটি।

বিজয়ের পর উইকেটে থাকতে পারেননি সৈকতও। ৪৯ রান করে আউট হন তিনি। মাশরাফি বিন মর্তুজার ব্যাটে ৬ রানের বেশি আসেনি। ২১২ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলা আবাহনী যখন কম রানে গুটিয়ে যাবার ভয়ে ভীত, তখন মঞ্চে আবির্ভাব মিরাজ-সানজামুল জুটির।

৫ ওভার ২ বল উইকেটে থেকে এই দুজন রান তোলেন ৫৮। ১৮ বলে ২ টি করে চার ও ছয়ে ৩৪ রান করে অপরাজিত থাকেন মেহেদী হাসান মিরাজ। ১৫ বলে ৩ চারে ২৪ রান করে অপরাজিত থাকেন সানজামুল ইসলাম। এই ঝড়ো জুটিতে আবাহনীর ইনিংস থামে ৭ উইকেটে ২৭০ রানে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ডিপিএলে বিজয়ের সেঞ্চুরি

Read Next

গাজীর জয়ে ব্যাট হাতে উজ্জ্বল ইমরুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share