‘টি-টোয়েন্টি খেলার আসলেই ইচ্ছে নেই’

featured photo1 20
Vinkmag ad

অনেকের মতে, অনেকটা অভিমানের বসেই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। মাশরাফির অবসরের পর টেস্ট দলের নেতৃত্বের সাথে টি-টোয়েন্টি দলের নেতৃত্বের ভারও পেয়েছিলেন সাকিব আল হাসান। ইনজুরিতে পড়ে লঙ্কানদের বিপক্ষে সিরিজে ছিলেন না সাকিব।

mash sak

সাকিব-মাশরাফির অনুপস্থিতিতে বাজেভাবেই সিরিজ হেরেছে বাংলাদেশ। দলের বিপর্যয় দেখে বিসিবি এখন মাশরাফিকে টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরিয়ে আনার ছক তৈরি করছে। তবে ফেরার ইচ্ছে নেই মাশরাফির। জনপ্রিয় টেলিভিশন ‘একাত্তর টিভি’ কে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছেন মাশরাফি।

‘টি-টোয়েন্টি খেলার আসলেই ইচ্ছা নেই, যেহেতু ছেড়ে দিয়েছি। আর আমার কাছে মনে হয় এটা খুব ভালো সময় ইয়াং স্টারদের সুযোগ করে দেওয়ার। যদি দেখেন এখন রনি (আবু হায়দার) আসছে, রাহি (আবু জায়েদ চৌধুরী) আসছে। ওদের জন্য এটা খুবই বড় সুযোগ যে টি-টোয়েন্টি থেকে দলে জায়গা পাকা করা ও দলকে লম্বা সময় সার্ভিস দেওয়ার। এই জায়গা থেকেই ছাড়া। আর আমি মনে করি এটা প্রপার ওয়েতেই যাচ্ছে’ 

প্রসঙ্গত ২০ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের জন্য আমরা মাশরাফিকে অনুরোধ জানাবো। নতুন বলে আসলে সে বাংলাদেশের সেরা বোলার। তাই তাকে ফেরাতে চাইছি। মাশরাফিকে আমি বললে অবসর ভেঙ্গে মাঠে ফিরবে। আমার বিশ্বাস মানা করতে পারবেনা। সবকিছুই নির্ভর করছে তার মতামতের ওপর।’

অবসর নেবার আগে ৫৪ টি টি-টোয়েন্টিতে বাংলাদেশের প্রতিনিধি হয়ে মাঠে নেমেছিলেন মাশরাফি বিন মর্তুজা। সেখানে ওভারপ্রতি ৮.০৪ হারে রান দিয়ে মাশরাফি পেয়েছিলেন ৪২ উইকেট। টি-টোয়েন্টিতে বাংলাদেশকে সর্বোচ্চ ২৮ ম্যাচে নেতৃত্ব দেন মাশরাফি বিন মর্তুজা। ১৭ টি হারের বিপরীতে অধিনায়ক মাশরাফি জয় দেখেছিলেন ১০ ম্যাচে।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

এগিয়েছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প

Read Next

‘এটা বাংলাদেশ দল বলে মনে হয়নি’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share