রেকর্ড গড়ে জিততে হবে বাংলাদেশকে

match report 24
Vinkmag ad

লঙ্কা-বাংলা দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষটাতে আজ মাঠে নেমেছে দুই দল শ্রীলঙ্কা ও বাংলাদেশ। লঙ্কানদের জন্য যেখানে দুই ম্যাচের দুইটাই জিতে সিরিজ জয়ের হাতছানি সেখানে টাইগারদের লক্ষ্য আজকের ম্যাচটা জিতে অন্তত্ সমতাতে সিরিজ শেষ করা। সেই লক্ষ্যেই শ্রীলঙ্কার দেওয়া ২১১ রানে টার্গেটে জিততে হলে রেকর্ড গড়তে হবে বাংলাদেশের। খেলতে হবে ট-টোয়েন্টিতে নিজেদের সেরা ইনিংসটাই।

28117323 1619997441423826 814385569 n

প্রথম ম্যাচে এই ফরম্যাটে নিজেদের দলীয় সর্বোচ্চ রান করে হারার পর আজ একাদশে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। মেহেদি-রাহির অভিষেকের দিনে মিঠুনের সাথে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন তামিম ইকবালও।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবারের মতো কোন আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সিলেটের এই ব্যাটিং ফ্রেন্ডলি উইকেট ব্যাট করতে নেমে অভিষিক্ত রাহির করা প্রথম ওভার থেকে ১২ রান দিয়ে শুরু করেন দুই লঙ্কান ওপেনার গুনাথিলাকা ও কুশল মেন্ডিস।

273349

ম্যাচের বয়স বাড়ার সাথে সাথে বাংলাদেশের বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন এই দুই ব্যাটসম্যান। পাওয়ার-প্লের ছয় ওভারেই তুলে নেয় ৬৩ রান। এতে অবশ্য কম অবদান ছিল না বাংলাদেশের ফিল্ডারদেরও। বারবার সুযোগ দেওয়া এই দুই ব্যাটসম্যানের ক্যাচ ছেড়েছেন তামিম-রিয়াদরা, রান আউটের সহজ সুযোগ মিস করেছেন আরিফুলও। সেই সুবিধাটা কাজে লাগিয়েই উদ্বোধনি জুটিতে ৯৮ রান যোগ করে এই দুই ব্যাটসম্যান।

273352

এরপর সৌম্যর বলে গুনাথিলাকা ৪২ রানে ফিরে গেলেও নতুন ব্যাটসম্যান থিসারা পেররার সাথে প্রতি ওভারেই প্রায় দশের গড়ে রান তুলে ৫১ রানের জুটিতে এই সিরিজের নিজের ব্যাক টু ব্যাক ফিফটিটা তুলে নেয় কুশল। রাহির বলে সৌম্যর হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে পেরেরা খেলে যান ৩১ রানের ধ্বংসাত্মক এক ইনিংস।

273354

পেরেরার আউটের পর প্যাভিলিয়নের পথ ধরেন কুশলও, যাওয়ার আগে খেলে যান ১৬৭ মত স্ট্রাইক রেটে ৭০ রানের ইনিংস। এরপর থারাঙ্গা ও সানাকার ব্যাটে নির্ধারিত ওভার শেষে ২১০ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ২১১ রানের টার্গেটে ব্যাট করবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কাঃ ২১০/৪ (২০ ওভার) কুশল মেন্ডিস ৭০, গুনাথিলাকা ৪২, থিসারা পেরেরা ৩১, মুস্তাফিজুর রহমান ১/৩৯, সৌম্য সরকার ১/২৫, সাইফউদ্দিন ১/৪৬

৯৭ ডেস্ক

Read Previous

সিলেটে আগে বোলিংয়ে বাংলাদেশ, দলে চার পরিবর্তন

Read Next

হাথুরুসিংহে ৩-০ বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share